দেশে পেঁয়াজের পর্যাপ্ত স্টক আছে, সিন্ডিকেটের কারণে দাম বেড়েছে: কৃষিমন্ত্রী - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    দেশে পেঁয়াজের পর্যাপ্ত স্টক আছে, সিন্ডিকেটের কারণে দাম বেড়েছে: কৃষিমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক:

    কয়েক সপ্তাহে দেশে পেঁয়াজের দাম দ্বিগুণ হওয়ার জন্য ব্যবসায়ীদের সিন্ডিকেটকে দায়ী করেছেন কৃষিমন্ত্রী। আবদুর রাজ্জাক। তিনি বলেন, দেশে পেঁয়াজের অভাব নেই। পর্যাপ্ত স্টক আছে। ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে বাজারে পেঁয়াজের দাম এত বেড়েছে।
    মঙ্গলবার বিকেলে পাবনার সুজানগর উপজেলার বাজার ও কৃষকের বাড়িতে পেঁয়াজের মজুদের প্রকৃত অবস্থা পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

    কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, দেশে পর্যাপ্ত পেঁয়াজ রয়েছে। কৃষকদের ঘরেও পর্যাপ্ত মজুদ রয়েছে। পেঁয়াজের দাম এত বেশি হওয়ার কোনো যৌক্তিক কারণ নেই।

    কৃষিমন্ত্রী বলেন, দেশে পেঁয়াজের মজুদ পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব। আমি নিজে পরিদর্শন করছি এবং আমাদের কৃষি কর্মকর্তারা পরিদর্শন করছেন। পেঁয়াজের প্রকৃত অবস্থা বুঝে আমদানির সিদ্ধান্ত নেব।

    তিনি আরও বলেন, সাধারণ মানুষের প্রশ্ন, আশ্বিন কার্তিকা মাস এলেই পেঁয়াজের ঘাটতি, দাম অস্বাভাবিক কেন? পেঁয়াজ নিয়ে নানা ধরনের রাজনীতি শুরু হয়? ঈদ এলেই আমাদের পেঁয়াজ ব্যবসায়ীরা নানা ষড়যন্ত্র, সিন্ডিকেট করে পেঁয়াজের দাম বাড়ায়।

    গত এপ্রিলের শুরুতে বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয় ৩০ থেকে ৪০ টাকায়। তবে গত ১৫ থেকে ২০ দিনে কেজিতে বেড়েছে ৮০ টাকা। পেঁয়াজের দাম না কমলে আমদানির অনুমতি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ১৯ মে। তার হুঁশিয়ারির পর হিলি, পাবনা, চট্টগ্রাম, খাতুনগঞ্জ, পাবনা, ফরিদপুরসহ দেশের বিভিন্ন অঞ্চলে পেঁয়াজের দাম কেজিতে ২০ থেকে ২৫ টাকা কমেছে।

    গত রোববার এক অনুষ্ঠানে কৃষিমন্ত্রী বলেন, পেঁয়াজের দাম যেন ৪৫ টাকার বেশি না হয়। আমদানি করলে ৪৫ টাকার নিচে চলে আসবে। দুই মন্ত্রীর হুঁশিয়ারির পর কিছুটা কমলেও বাড়েনি পেঁয়াজের দাম।

    দেশে পেঁয়াজের পর্যাপ্ত স্টক আছে, সিন্ডিকেটের কারণে দাম বেড়েছে: কৃষিমন্ত্রী

     

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728