সন্তোষে সরকারি জলাশয় ভরাট করে স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    সন্তোষে সরকারি জলাশয় ভরাট করে স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

    রাইসুল ইসলাম লিটন:


    মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর স্মৃতি বিজরিত টাঙ্গাইল শহরের সন্তোষে সরকারি জলাশয় ভরাট করে স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

    শনিবার(১৩ মে) দুপুরে সন্তোষ বাজারে মওলানা ভাসানী প্রতিষ্ঠিত পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতি ও বৃহত্তর সন্তোষের সচেতন নাগরিকবৃন্দের ব্যানারে ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
    সন্তোষে সরকারি জলাশয় ভরাট করে স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন
    মানববন্ধন চলাকালে বক্তব্য  রাখেন- টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফারুক হোসেন মানিক, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ রৌফ, শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির যুগ্ম-আহ্বায়ক মাসুম আহমেদ, ব্যবসায়ী মশিউর রহমান প্রমুখ। এ সময় সভাপতির দায়িত্ব পালন করেন, পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক হাসরত খান ভাসানী।


    বক্তারা বলেন, মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর হাতে গড়া এই মার্কেট। মওলানা ভাসানী বলে গেছেন- ‘এখানে খেটে খাওয়া মেহনতী মানুষরা দোকান করে খাবে। এই মার্কেট কখনও ভেঙ্গে দেওয়া হবে না’।

    কিন্তু ভাসানী বিশ্ববিদ্যালয়ের ভিসি ও টাঙ্গাইল পৌরসভার মেয়র তাদের মধ্যে ৩৫% ও ৬৫% অবৈধ চুক্তির মাধ্যমে পাশের জলাশয় ভরাট করে বহুতল মার্কেট নির্মাণের পায়তারা করছেন। এখনও সময় আছে এই অবৈধ কাজ বন্ধ করুন। তা না হলে আমরা এর কঠিন জবাব দিতে প্রস্তুত আছি।


    মানববন্ধন শেষে যে স্থানে মাটি ভরাট কার্যক্রম চলছিল- সেখানে গাছের চারা লাগিয়ে দেওয়া হয় এবং ড্রাইভারকে বেকু সরিয়ে নিতে বলা হয়।


    টাঙ্গাইলটাইমস/এমএকিউ

    নিউজটি শেয়ার করুন


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728