ভূঞাপুরে এক সপ্তাহে ৩ খুন! - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    ভূঞাপুরে এক সপ্তাহে ৩ খুন!

    মো আব্দুর রহীম মিঞা, ভূঞাপুর:

    টাঙ্গাইলের ভূঞাপুরে দিন দিন চুরি, ছিনতাই, ডাকাতি, ইভটিজিং, হত্যাসহ  বেড়েই চলছে বিভিন্ন  অপরাধমূলক কর্মকান্ডের ঘটনা। সেইসাথে আরও ভয়ংকর রুপ নিয়েছে কিশোর গ্যাং এবং মাদক সেবন ও বিক্রয়কারীর সংখ্যা। এসব অপরাধমূলক কর্মকান্ডরোধে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সচেতন মহল।

    ভূঞাপুরে এক সপ্তাহে ৩ খুন!


    জানা গেছে, গত বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত এ উপজেলায় এক সাংবাদিকের মা’সহ ৩ জনকে হত্যার ঘটনা ঘটেছে। এছাড়া ঘাটাইল উপজেলার লোকেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহ্ আলম সরকার নামে হাত-পা বাঁধা অজ্ঞান অবস্থায় এক ব্যক্তিকে ভূঞাপুরে   ছাব্বিশা থেকে ঊদ্ধার করে স্থানীয়রা।

    গত ১৪ সেপ্টেম্বর মধ্যে রাতে পশ্চিম ভূঞাপুর এলাকার নিজ বাড়ি থেকে সুলতানা সুরাইয়া (৬৫) নামে এক বৃদ্ধা নারীর গলিত লাশ উদ্ধার করা হয়। বৃদ্ধা নারী পশ্চিম ভূঞাপুর এলাকার মৃত বীর মুক্তিযোদ্ধা রহিম আকন্দের স্ত্রী। এছাড়া তিনি ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার নিউজ এডিটর আবু সায়েম আকন্দের মা।

    এ ঘটনায় সিরাজগঞ্জ থেকে লাবু ও তার তথ্যমতে সহযোগী আল-আমিনকে আটক করা হয়। বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান জেলা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)। লাবু ও আল-আমিন চুরির উদ্যোশে গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় ওই নারীর বাড়িতে যায়। পরে চিনে ফেলায় তাকে হত্যা করে।

    গত শুক্রবার ১৫ সেপ্টেম্বর রাতে ভূঞাপুর পৌর শহরের ঘাটান্দি গ্রামের গণেশ মোড় এলাকায় জহুরুল ইসলামের পাঁচ তলার বাসার তিন তলায় একটি ভাড়া বাসায় বক্স খাটের ভেতর থেকে জান্নাতুল ফেরদৌস মুনিয়া (৩১) নামে এক প্রবাস ফেরত স্ত্রীর মরদেহ উদ্ধার করা হয়।

    মুনিয়া গোপালপুর উপজেলার নলিন বাজারের নূরুল ইসলামের মেয়ে এবং তার স্বামী মোস্তাক আহমেদ একই উপজেলার বাগুয়াটা গ্রামের আজমত আলীর ছেলে। এ ঘটনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিত্বে গত ১৯ সেপ্টেম্বর বিকালে ভূঞাপুর রেলস্টেশন এলাকা থেকে মুনিয়ার স্বামী মোস্তাক আহমেদকে গ্রেফতার করে পুলিশ।

    এদিকে, গত মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর দুপুরে উপজেলার ফলদা ইউনিয়নের ফলদা ঘোনাপাড়া মইশা বিল থেকে জয়নাল আবেদীন (৫৫) নামে এক সিএনজি চালকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। ৬ সেপ্টেম্বর পরকীয়া প্রেমিকা জয়নালকে ফলদায় নিজ বাড়িতে ডেকে আনেন। এরই জেরে প্রেমিকার স্বামী জীবন তাকে হত্যা করে।

    হত্যাকান্ডের শিকার জয়নাল আবেদীন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার বাসিন্দা। তিনি গাজীপুরের কালিয়াকৈর এলাকায় সিএনজি চালক ছিলেন। এ ঘটনায় পরকীয়া স্ত্রীর স্বামী জীবনকে আটক করেছে পুলিশ। সে উপজেলার ফলদা ইউনিয়নের ঘোনাপাড়া এলাকার সাইদ আলী ওরফে গণেশের ছেলে।

    অপরদিকে, অপহরণের ২ দিন পর ১৯ সেপ্টেম্বর ভোরে ছাব্বিশা কবরস্থানের পাশ থেকে হাত-পা বাঁধা ও অজ্ঞান অবস্থায় মো. শাহ্ আলম সরকার (৪৭) নামে আওয়ামী লীগের এক নেতাকে কবরস্থানের পাশ থেকে উদ্ধার করেছে স্থানীয়রা। ৯৯৯-এ কল করেও পুলিশের কোনো সহযোগিতা পাননি বলে অভিযোগ করে প্রত্যক্ষদর্শীরা।

    শাহ্ আলম সরকার ঘাটাইল উপজেলার লোকেরপাড়া ইউনিয়নের আথাইল শিমুল গ্রামের আব্দুল মজিদ সরকার (মন্টুর) ছেলে। তিনি লোকেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ভূঞাপুর ল্যাব ওয়ান ক্লিনিকের মালিক। তাকে ঘাটাইল পৌর এলাকা থেকে অপহরণ করা করে বলে জানায় শাহ্ আলম সরকার।

    অপরাধমূলক কর্মকান্ডের বিষয়ে জানতে চাইলে সুশাসনের জন্য সুনাগরিক (সুজনের) ভূঞাপুর উপজেলা সভাপতি অধ্যাপক মির্জা মহীউদ্দিন বলেন, সম্প্রতি ভূঞাপুরে আইনশৃঙ্খলার পরিস্থিতি অবনতি হয়েছে। সাধারণ মানুষ উদ্বেগ ও আতঙ্কের মধ্যে দিয়ে দিন পাড় করছে। এসব হত্যাকান্ডের নিন্দা ও দোষীদের শাস্তি দাবি করছি।

    এ প্রসঙ্গে ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসান উল্লাহ্ বলেন, এক সপ্তাহে এক সাংবাদিকের মা’সহ ৩ হত্যাকান্ডের ঘটনায় জড়িত সকল আসামিকে ইতোমধ্যে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি এবং তাদেরকে টাঙ্গাইল বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। আইনশৃঙ্খলার পরিস্থিতি ভাল।  


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728