কালিহাতীর বল্লা রামপুরে ভ্যান-অটোরিকসার ভাড়া বৃদ্ধি: ভোগান্তিতে যাত্রী সাধারণ - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    কালিহাতীর বল্লা রামপুরে ভ্যান-অটোরিকসার ভাড়া বৃদ্ধি: ভোগান্তিতে যাত্রী সাধারণ

    রাইসুল ইসলাম লিটন : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লা বাজার শাখার ভ্যান অটোরিকসার ভাড়া প্রায় দ্বিগুন বৃদ্ধি করা হয়েছে।এতে প্রতিনিয়ত ভোগান্তিতে পড়ছে যাত্রী সাধারণ।কোন চালক যদি কম ভাড়া আদায় করে তাকে অফিসে ডেকে নিয়ে নির্যাতন করা হয়।

    জানাগেছে,বল্লা বাজার শাখা ভ্যান অটোরিকসা ও ইজিবাইক শ্রমিক সমিতির ভ্যান রয়েছে প্রায় ৫'শ,ইজিবাইক রয়েছে প্রায় ৪'শ।ওই সব ভ্যান অটোরিকসা ও ইজিবাইক প্রতিদিন বল্লা-রামপুর,বেহালাবাড়ি,সিঙ্গাইর, কাগুজি পাড়া, রতনগঞ্জ, কোকডহরা,চারান রোডে যাতায়ত করে থাকে।

    কালিহাতীর বল্লা রামপুরে ভ্যান-অটোরিকসার ভাড়া বৃদ্ধি: ভোগান্তিতে যাত্রী সাধারণ

    গত ঈদের দিন থেকে ৫ টাকার ভাড়া ১০ টাকা আদায় করা হচ্ছে।এনিয়ে প্রতিনিয়ত চালক ও যাত্রীদের সাথে বাগবিতন্ডা হচ্ছে।৫ টাকার ভাড়া ১০ টাকা করায় কেউ কেউ পায়ে হেটে বাজার সদাই নিয়ে বাড়ি যাচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক চালক জানান,ভাড়া বৃদ্ধির কারণে যাত্রী কম হয়।অনেকে পায়ে হেটে বাড়ি যায়।

    সস্পতি হাশেম নামের এক ভ্যান চালক ভাড়া কম আদায় করাতে তাকে অফিসে ডেকে নিয়ে নির্যাতন করা হয়েছে বলে অভাযোগ ওঠেছে।

    ভাড়া কম নেয়ার অভিযোগে চালককে নির্যাতনের কথা অস্বীকার করে বল্লা বাজার শাখার ভ্যান অটোরিকসা ও ইজিবাইক শ্রমিক সমিতির সভাপতি ও বল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  রাশিদুল হাসান লাভলু বলেন,ভাড়া বাড়ানোর ক্ষমতা আমাদের নেই।ভাড়া কমানো বা বাড়ানোর ক্ষমতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের।

    আমরা চেয়ারম্যনের কাছে গিয়েছিলাম,ভাড়া বাড়ানোর প্রস্তাব নিয়ে।চালকরা তাদের ইচ্ছামত ভাড়া আদায় করছে।

    এবিষয়ে বল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ জানান,শ্রমিক সমিতির নেতারা আমার কাছে আসছিল ভাড়া ভাড়ানোর প্রস্তাব নিয়ে।আমি তাদের ভাড়া না বাড়ানোর জন্য বলে দিয়েছি।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728