কালিহাতীতে রেমিটেন্স যোদ্ধার জমিতে ঘর নির্মাণে বাঁধা - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    কালিহাতীতে রেমিটেন্স যোদ্ধার জমিতে ঘর নির্মাণে বাঁধা

    রাইসুল ইসলাম লিটন:

    টাঙ্গাইলের কালিহাতীতে পৌরসভার সাতুটিয়া গ্রামের শহিদুল ইসলাম গংকে তার সাবকোলা জমির ৮ শতাংশ জমিতে বাড়ি নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে এক প্রবাসী যোদ্ধার বিরুদ্ধে।



    এ ব্যাপারে টাঙ্গাইলের কালিহাতী সহকারী জজ আদালতে বাদী হিসেবে কালিহাতী পৌরসভার সিলিমপুর গ্রামের মৃত শামছুল আলমের ছেলে রেমিটেন্স যোদ্ধা বাবুল সিদ্দিকী, সাটুটিয়া গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে মোঃ শহিদুল ইসলাম, মোঃ মোস্তফা উদ্দিনের ছেলে মো. ওই জমিতে নিহত চান মামুদ ও শহিদুল ইসলামের ভাই আনিচ। মামলা করেন।
    যার নং 57/2023।

    মামলার সূত্রে জানা গেছে, কালিহাতী পৌরসভার সাতুটিয়া মৌজার এস.এম. গাহের সেক গং 49 নং খতিয়ানের 522টি দাগের 52 শতাংশ সহ অনেক জমিতে সমান শেয়ারের মালিক।

    কালিহাতীতে রেমিটেন্স যোদ্ধার  জমিতে  ঘর নির্মাণে বাঁধা


    দাবির অভ্যন্তরীণ বণ্টনে ৫২২ দাগ জমির মালিক ও দখলদার রয়েছে। 49 মে খতিয়ান নং SA 52 এবং 55 খতিয়ান নং হয়ে যায়। 30/9/84 তারিখের আবেদনে 55 নং খতিয়ানের মালিক রহিম উদ্দিন, করিম উদ্দিন, মিলন জান এবং চান মামুদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। চাঁন মামুদ ৫৫ নং খতিয়ানের অন্যান্য জোতদারসহ ইজমলীর মালিক ও দখলদার হিসেবে মৃত্যুবরণ করেন, বিবাদী নং ২ সহ ৪ পুত্র উত্তরাধিকারী রেখে যান। বিবাদী নং ২ মোঃ মোস্তফা গৃহস্থ বণ্টনের ০৮ শতাংশ দাবীর মালিক হন। বাবুল সিদ্দিকীর কাছে বিক্রি করে, বাদী রেমিটেন্স নং। 3926 তারিখ 18.7. 379 (IX-1)21-22 নং 379 (IX-1)21-22 বাদীর দাবির 8 শতাংশ ক্রয় করার পরে এবং ডিসিআর প্রাপ্ত এবং সরকারী ভাড়া প্রদানে মালিক ও দখলকারী।

    এ বিষয়ে রেমিট্যান্স যোদ্ধা বাবুল সিদ্দিকী বলেন, ৮০ শতাংশ জমি কেনার পরও সেখানে ঘর নির্মাণের কোনো প্রস্তুতি নেই। যা 17 অক্টোবর, 2021 তারিখে কালিহাতী পৌরসভা থেকে পাশ হয়। তারপর আমার কেনা জমিতে আধাপাকা ঘর বানানোর যাবতীয় উপকরণ নিয়ে আসতে লাগলাম। পরে আমি রাজমিস্ত্রি এনে কাজ শুরু করলে সম্প্রতি আসামিরা এসে আমার সব কাজে বাধা দেয় এবং কাজ করলে মেরে ফেলার হুমকি দেয়। কয়েকদিন পর শহিদুল ইসলাম ও আনিশ তাদের লোকজন নিয়ে এসে হুমকিতে ভয় না পেয়ে বাড়ি নির্মাণ শুরু করে।


    বাবুল সিদ্দিকী আরও বলেন, দীর্ঘদিনের কর্মজীবনের কষ্টার্জিত অর্থ দিয়ে ওই ৮ শতাংশ জমি কিনেছি। তারা আমার কেনা জমি দাবি করে আমার স্থাপনা নির্মাণে বারবার বাধা দিচ্ছে। তাদের কাছে কোনো কাগজপত্র নেই। আমার নামে খারিজ এবং আমি উক্ত জমির খাজনা অনলাইনে পরিশোধ করেছি। অযৌক্তিকভাবে তারা দুই বছর ধরে সরকারি কর্মচারীদের তাদের আত্মীয়-স্বজনদের মধ্যে ভয়ভীতি দেখিয়ে আমাকে হয়রানি করে আসছে, আমার বাড়ি নির্মাণে বাধা দিচ্ছে এবং আমার টাকা নষ্ট করছে।
    এ ব্যাপারে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোরালো দাবী জানাচ্ছি যে, আমার জমিতে গিয়ে আমি যাতে স্থাপনা নির্মান করতে পারি এবং হয়রানি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারি।

    এ ব্যাপারে বিবাদী আনিশ বলেন, আমার বাবার মতে ওই জমির মালিক আমি। প্রতারণা করে আমার জমি মোস্তফা বাবুল সিদ্দিকীর কাছে বিক্রি করে দিয়েছে। সেজন্য বাবুল সিদ্দিকীকে নির্মাণে বাধা দিয়েছি।




    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728