গোপালপুরে এসএসকে’র কর্মশালা অনুষ্ঠিত - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    গোপালপুরে এসএসকে’র কর্মশালা অনুষ্ঠিত

     মো. সেলিম হোসেন: টাঙ্গাইলের গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে)’র ইউনিয়ন পরিষদের নেতৃবৃন্দের সাথে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭মে) দুুপুরে উপজেলার ঝাওয়াইল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়।

    কর্মশালায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান তালুকদার। বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের আইসিই ফিল্ড কো-অর্ডিনেটর শামীমা ইয়াসমীনের সঞ্চালনায় এসএসকের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন টিম লিডার আবু হাসান ও উপজেলা ফিল্ড কো-অর্ডিনেটর সোহেল মিয়া প্রমূখ। এ সময় ইউপি সদস্য সঞ্চিতা বেগম, হামিদা খাতুন, সাবেরা নাসরীন, আজিজুর রহমান তালুকদার, শামছুল ইসলাম, আঃ মজিদ, গোলাম মোস্তফা আকন্দ, নজরুল ইসলাম, ফিরোজ তালুকদার, আয়নাল হক, ইউপি সচিব রফিকুল ইসলাম ও সাংবাদিক মো. সেলিম হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থি ছিলেন।

    গোপালপুরে এসএসকে’র কর্মশালা অনুষ্ঠিত

    বক্তারা বলেন, স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির আওতায় প্রতিটি দরিদ্র পরিবার বছরে পঞ্চাশ হাজার টাকার ১১০টি রোগের পূর্ণ চিকিৎসা সেবা পাবেন। ঔষধ, পরীক্ষা-নিরীক্ষা, অপারেশন সব কিছুই বিনামূল্যে প্রদান করা হবে। এসএসকের লক্ষিত উপকার ভোগীরা হবেন টাঙ্গাইল জেলার অধীনস্থ সকল উপজেলা, ইউনিয়ন এবং পৌরসভার দারিদ্র্য সীমার নিচে বসবাসকারী (বিপিএল) জনসংখ্যা, যারা এসএসকে’র সদস্য হিসাবে নিবন্ধন করবে এবং এর কার্ড প্রাপ্ত হবে।

    সুশীলন প্রকল্পে জনসাধারণকে অবহিত ও অনুপ্রাণিত করার জন্য ১৩০টি ইউনিয়ন/ পৌরসভা কর্মশালা, ২৬০টি ছবি নাটক,৩৯০টি উঠান বৈঠক, ১০০টি স্কুল সেমিনার এবং লিফলেট, ডিজিটাল স্টিকার বিতরণ ও বিলবোর্ড  স্থাপনের কাজ সম্পন্ন করবেন। সরকারের উক্ত সেবা যাতে দরিদ্র পরিবারের সদস্যরা পেতে পারে সেজন্য জনপ্রতিনিধিদের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728