যুক্তরাষ্ট্রে যুবদলের কমিটি ভেঙে নতুন বাণিজ্য চালু! - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    যুক্তরাষ্ট্রে যুবদলের কমিটি ভেঙে নতুন বাণিজ্য চালু!

    ইমা এলিস, নিউ ইয়র্ক : 

     
    যুক্তরাষ্ট্রে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের দীর্ঘমেয়াদী কমিটি ভেঙে দিয়ে আরও একটি কমিটি বাণিজ্যের দোকান চালু হয়েছে। গত রোববার (২৮ মে) কেন্দ্রীয় কমিটির পাঠানো প্রেস বিজ্ঞপ্তির ঘোষনায় উক্ত সিদ্ধান্তের কথা জানিয়েছেন যুবদলের যুক্তরাষ্ট্র কমিটি নেতাদের। 
    যুক্তরাষ্ট্রে যুবদলের কমিটি ভেঙে নতুন বাণিজ্য চালু!

     
    উক্ত কমিটি ভেঙে দেওয়ার ফলে যুক্তরাষ্ট্র ও বিভিন্ন অঙ্গরাজ্যে বিএনপির মতো কমিটি বানিজ্যের পথ আরও প্রসস্থ হয়েছে বলে জানিয়েছেন বিএনপির প্রবাসী নেতারা। তারা জানান, এর আগে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য অঙ্গরাজ্যে বিএনপির কমিটি গঠনের নামে চালানো হয় রমরমা কমিটি বাণিজ্য। আর উক্ত কমিটি বাণিজ্যে ফলে দফায় দফায় পকেট ভারি করেছেন লন্ডন ভিত্তিক ও কেন্দ্রিয় বিএনপির কিছু নেতা। যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

    কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন গত ২৮ মে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয়তাবাদী যুবদল যুক্তরাষ্ট্র শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন। একই বিজ্ঞপ্তিতে সৈয়দপুর জেলা যুবদলের আহ্বায়ক কমিটি এবং লালমনিরহাট জেলা যুবদলের ১৮১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের কথাও বলা হয়েছে।  

    কেন্দ্রিয় যুবদলের নেতৃবৃন্দের এ সিন্ধান্তকে একবাক্যেই যুক্তরাষ্ট্র যুবদলের কমিটি দীর্ঘমেয়াদী হওয়ায় তা ভেঙে দেওয়া হয়েছে বলে স্বীকার করেছেন যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ। 

    তারা নতুন কমিটি গঠনের লক্ষ্যে অনেক দিন চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়েছেন। গত বছরও একটি নতুন কমিটির তালিকা তৈরি করে কেন্দ্রে অনুমোদনের জন্য পাঠানো হয়েছিল। নানা ঐক্যমত দেখা দেওয়ায় নতুন কমিটি গঠন আর সম্ভব হয়নি বলে উল্লেখ করেন যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সভাপতি জাকির এইচ চৌধুরী।

    তিনি বলেন, বর্তমান কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। আমরাও চাচ্ছিলাম নতুন কমিটি গঠন করা হোক। বর্তমান কমিটি বিলুপ্তের মধ্যদিয়ে নতুন কমিটি গঠনের পথ উন্মুক্ত হলো। আশা করি যুক্তরাষ্ট্রের পরীক্ষিত ও ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করে কেন্দ্রিয় কমিটির পরামর্শে শিগগির যুক্তরাষ্ট্র যুবদলের নতুন কমিটি গঠিত করা হবে।

    সাবেক সাধারন সম্পাদক আবু সাঈদ আহমদ জানান, দুই বছরের কমিটি কিন্তু আমরা সেটাকে চালিয়েছি ১৭ বছর ধরে। কমিটি দীর্ঘমেয়াদী হওয়ায় তা ভেঙে দেওয়া হয়েছে কেন্দ্রের সিদ্ধান্তেই। এটা আমাদেরই প্রস্তাব ছিলো কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করার। এছাড়া আভ্যন্তরিন কোন দ্বন্দ্ব ছিলো না বলে উল্লেখ করেন সাবেক সাধারন সম্পাদক আবু সাঈদ আহমদ।  

    উল্লেখ্য, গত ২০০৬ সাল থেকে জাকির-সাঈদের নেতৃত্বে যুক্তরাষ্ট্র যুবদলের কমিটি পরিচালনা করে আসছে।সাম্প্রতি আবু সাঈদ আহমদকে কেন্দ্রীয় যুবদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম-সাধারন সম্পাদকের পদ মর্যাদা) এবং ইলিয়াস খানকে সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়। 

    তবে একটি ভিন্ন সূত্র দাবি করেছেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের দীর্ঘমেয়াদী কমিটি ভেঙে দিয়ে কমিটি বাণিজ্যের আরও একটি নতুন দোকান খোলা হলো। এর আগে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য অঙ্গরাজ্যে বিএনপির কমিটি গঠনের নামে যেভাবে চালানো হয়েছিল রমরমা কমিটি বাণিজ্য। আর এ কমিটি বাণিজ্যে ফলে দফায় দফায় পকেট ভারি করেছেন লন্ডন ভিত্তিক ও কেন্দ্রিয় বিএনপির কিছু নেতারা।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728