আলোকিত কালিহাতীর বৃক্ষ রোপন কর্মসূচি - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    আলোকিত কালিহাতীর বৃক্ষ রোপন কর্মসূচি

    রাইসুল ইসলাম লিটন:

    "গাছ লাগিয়ে যত্ন করি সুস্থ প্রজন্মের দেশ গড়ি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে আলোকিত কালিহাতি ও স্নোটেক্স গ্রুপ। কালিহাতি উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় বিভিন্ন ধরনের ফলদ, ঔষধি ও কাঠ জাতীয় গাছের চারা রোপন ও বিতরণ করা হয়।
    আলোকিত কালিহাতীর বৃক্ষ রোপন কর্মসূচি

     
     বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে  পৃথিবীকে রক্ষার প্রতিশ্রুতির অংশ হিসেবে প্রতি বছর শিক্ষাপ্রতিষ্ঠানে গাছের চারা উপহার দিয়ে আসছে দেশের অন্যতম পোশাক রপ্তানি কারক প্রতিষ্ঠান স্নোটেক্স গ্রুপ। এবছর সারাদেশে ১ লাখ গাছ লাগানোর লক্ষমাত্রা নির্ধারণ করেছে স্নোটেক্স গ্রুপ। 
     
    সেই লক্ষমাত্রার অংশ হিসেবে টাঙ্গাইলের কালিহাতিতে "আলোকিত কালিহাতি" নামক সেচ্ছাসেবামুলক প্রতিষ্ঠানের সহযোগিতায় এ বৃক্ষ রোপন কর্মসূচি পালিত হয়। এই বৃক্ষ রোপন কর্মসূচিতে টাঙ্গাইলের  দৈনিক যুগধারা ও বাংলাদেশের পোশাক শিল্পখাতের অন্যতম অনলাইন মিডিয়া দি আরএমজি টাইমস মিডিয়া পার্টনার হিসেবে কাজ করেছে। 
     
    আন্তর্জাতিক পরিবেশ দিবসকে সামনে রেখে শনিবার (৩ জুন) সকালে এলেঙ্গা পৌরসভার ফটিকজানি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গাছের চারা রোপনের মাধ্যমে কর্মসূচির সুচনা করেন, আলোকিত কালিহাতির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল আলিম, স্নোটেক্স গ্রুপের এজিএম আব্দুস সালাম, দৈনিক যুগধারা সম্পাদক  সরকার সরকার,কৃষক লীগ নেতা জমির উদ্দিন আমেরী, তালেমন হযরত আলী মৎস্য   ইনিস্টিউটের প্রতিষ্ঠাতা সাংবাদিক তোফাজ্জল হোসেন তুহিন।
     
    অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলোকিত কালিহাতি'র নেতৃবৃন্দ,  কালিহাতি প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ, স্নোটেক্স গ্রুপ, আরএমজি ও সাস্টেইনেবল মেনেজমেন্ট সিস্টেম বাংলাদেশের কর্মকর্তাবৃন্দ।
    অপরদিকে, আলিফ স্টীল মিলস লিঃ বৃক্ষরোপন কর্মসূচীতে অংশগ্রহন করেন, এলেঙ্গা পৌরসভার মেয়র নূর এ আলম সিদ্দিকী। এছাড়াও মহেলা উচ্চ বিদ্যালয়, কুরুয়া কবরস্থান ও মাদরাসা, তালেমন হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনিস্টিউটে বৃক্ষ রোপন করা হয়।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728