সখীপুরে বিদ্যালয়ের বেদখলকৃত জমি উদ্ধার । - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    সখীপুরে বিদ্যালয়ের বেদখলকৃত জমি উদ্ধার ।

    তাইবুর রহমান, সখীপুর


    টাঙ্গাইলের সখীপুর উপজেলার জিতাশ্বরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেদখলকৃত জমি উদ্ধার করা হয়েছে। 



    আজ (১ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। অনেক দিন ধরে বেদখলে থাকা চার শতাংশ জমি ফেরত পেয়েছে বিদ্যালয়।

     বিষয়টি প্রশাসনের নজরে আনলে উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু ও শিক্ষা কর্মকর্তা রাফিউল ইসলাম কাকড়াজান ইউনিয়নের ওই বিদ্যালয় পরিদর্শনে যান। তাদের নির্দেশনা অনুযায়ী উপজেলা ভূমি কার্যালয়ের সার্ভেয়ার পরিমাপ করে বেখদলে থাকা চার শতাংশ জমি উদ্ধার করা হয়।

     জিতাশ্বরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছুর রহমান বলেন, জমি বেদখলে থাকায় নতুন করে বরাদ্দ পাওয়া একটি ভবন বিদ্যালয়ের মাঠেই নির্মাণ করা হচ্ছিল। জমি উদ্ধারে গত ১৩ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত আবেদন করা হয়। 

    কিন্তু দখলদার রুস্তম আলী জমি ছাড়ছিলেন না।  উপজেলা পরিষদের চেয়ারম্যানের হস্তক্ষেপে জমিটুকু উদ্ধার হলো। পরিমাপের পর এখন রুস্তম আলী জমির দখল ছেড়ে দিতে রাজি হয়েছেন।

    এ বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু বলেন, ‘আমি শিক্ষা কর্মকর্তাকে সঙ্গে নিয়ে দুবার ওই বিদ্যালয়ে গিয়েছি। স্থানীয়দের সঙ্গে আলোচনা করে বিদ্যালয়ের জমি উদ্ধার করা হয়েছে। এখন মাঠ রক্ষা করেই নতুন ভবন নির্মাণের ব্যবস্থা করা হবে।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728