ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

    ধনবাড়ী  প্রতিনিধি:

    ‘‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’’ এই শ্লোগানকে সামনের রেখে টাঙ্গাইলের ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। 

    ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

    প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস), মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গণে সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

    অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব  ডাঃ মোহাম্মদ গোলাম মোর্শেদ।

    এ সময় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদুর রহমান, ওসি তদন্ত ইদ্রিস হোসাইন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ রেজাউল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা ইসমাইল হোসাইন, এলজিইডি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম মন্ডল, পল্লী উন্নয়ন কর্মকর্তা জাকির হোসেন,  জনস্বাস্থ্য প্রকৌশলী এসএম ফারুখ ইমাম, আনছার ভিডিপি কর্মকর্তা রোকসানা পারভীন, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন কালু ও খামারী মোছা: আরজিনা বেগম প্রমুখ। অনুষ্ঠাানে বিভিন্ন এলাকার খামারি, উদ্যোক্তা, দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

    প্রাণিসম্পদ প্রদর্শনীতে মোট ৪০টি স্টলে বিভিন্ন উন্নত জাতের গাভী, ষাঁড়, বাছুর, ছাগল, ভেড়া, কবুতর, হাঁস-মুরগি, ঘোড়া ও বিভিন্ন ধরনের প্রযুক্তি নিয়ে হাজির হন খামারিরা। তাছাড়া খামারিরা তাদের উৎপাদিত মিষ্টি, দুধ, দই-ঘি, মাখন ইত্যাদি নিয়ে আসেন। 

    প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের তিন ক্যাটাগরিতে চেকে পুরস্কার, সনদ ও প্রত্যেক খামারিদের মাঝে সনদ বিতরণ করা হয়। এর আগে অনুষ্ঠানে প্রমাণ্য চিত্র প্রদর্শন করা হয়।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728