গ্যাস বিস্ফোরণে টাঙ্গাইলে আওয়ামী লীগ অফিসের ক্ষয়ক্ষতি - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    গ্যাস বিস্ফোরণে টাঙ্গাইলে আওয়ামী লীগ অফিসের ক্ষয়ক্ষতি

    রাইসুল ইসলাম লিটন:


    টাঙ্গাইলে গ্যাস বিস্ফোরিত হয়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের ক্ষয়ক্ষতি হয়েছে। এতে আশেপাশের কয়েকটি দোকান ও ভবনে ধোঁয়া ছড়িয়ে পড়ায় সাধারণ মানুষের মধ্যে আতংকের সৃষ্টি হয়। 

    টাঙ্গাইলে গ্যাস বিস্ফোরিত হয়ে আওয়ামী লীগ অফিসের ক্ষয়ক্ষতি


    বুধবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এ বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের ও দপ্তর সম্পাদক এডভোকেট খোরশেদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    জানা যায়, শহরের মেইন রোডে রাস্তা ও ড্রেনেজের কাজ চলমান রয়েছে। ঠিকাদারের অসচেতনার কারনে তিতাস গ্যাসের সঞ্চালন লাইনের প্রধান পাইপ ফেটে যায়। এরপর প্রচন্ড গতিতে গ্যাস আওয়ামী লীগের অফিসের দরজার নিচ দিয়ে ভিতরে ঢুকে পড়ে। এ সময় আওয়ামী লীগ  অফিস তালাবদ্ধ থাকায় গ্যাসের চাপে ৫টি এসি, ১৬টি ফ্যান, ২টি কম্পিউটার, চেয়ার-টেবিল ও আলমারিসহ অধিকাংশ মালামাল নষ্ট হয়ে গেছে।

    টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট খোরশেদ আলম জানান, রাস্তার উন্নয়ন কাজের সময় ভেকুর আঘাতে তিতাস গ্যাসের সঞ্চালন পাইপ ফেটে গ্যাস মেইন রোডে ছড়িয়ে যায়। বিভিন্ন ভবন ও আমাদের আওয়ামী লীগ অফিসে ঢুকে পড়ে। গ্যাসের কারনে অফিসের মালামাল নষ্ট হয়ে গেছে। এতে ২৫-৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

     ব্যবহারের উপযোগী করতে অফিস সংস্কার করতে হবে। এর দায় ঠিকাদারকেই নিতে হবে।  

    টাঙ্গাইল সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল মোমেন জানান, গ্যাস বিস্ফোরনের ঘটনায় ঠিকাদারের ত্রুটি আছে কি না সেটা তদন্ত হবে। যদি ক্রটি পাওয়া যায়  তবে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

    টাঙ্গাইল তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী খোরশেদ আলম , গ্যাস লাইনের ত্রুটির কারনে এ দুর্ঘটনা ঘটেছে। খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিস এবং আমাদের টীম গিয়ে লাইন বন্ধ করে দেয়। এবিষয়ে ডিসি অফিস থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে।




    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728