তিন মাসের মধ্যে ১০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে......রুমানা আলী - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    তিন মাসের মধ্যে ১০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে......রুমানা আলী

    রাইসুল ইসলাম লিটন :


    টাঙ্গাইলে প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী এমপি বলেছেন- শিক্ষার মানোন্নয়ন, সিলেবাস ও কারিকুলাম নিয়ে আমারা কাজ করছি। 

    তিন মাসের মধ্যে ১০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে......রুমানা আলী


    আগামি তিন মাসের মধ্যে ১০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ দেওয়া হবে। দেশে শিক্ষকের যে শূণ্যতা রয়েছে তা পূরণ করা হবে। মঙ্গলবার(৫ মার্চ) দুপুরে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষণা সেলের উদ্যোগে বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার করে ‘টেকসই উন্নয়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধনের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

     প্রতিমন্ত্রী বলেন, শিক্ষানীতি নিয়ে আমারা কাজ করছি। স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের
    স্মার্ট নীতিমালা আনতে হবে। স্মার্ট কারিকুলাম লাগবে, স্মার্ট বাচ্চা তৈরি করতে হবে, যারা ভবিষ্যতে যোগ্য নাগরিক হিসেবে তৈরি হবে। আমরা তথ্য প্রযুক্তি নিয়েও কাজ করে যাচ্ছি। আমরা শিক্ষা ব্যবস্থা নিয়ে অনেকগুলো পদক্ষেপ নিচ্ছি। ভবিষ্যতে আপনারা এগুলোর ফলাফল দেখতে পারবেন। 

    নতুন শিক্ষানীতি প্রসঙ্গে রুমানা আলী এমপি বলেন, কোন কিছু যখন নতুন আসে তখন তার পক্ষে-বিপক্ষে অনেক কিছু আসে এবং কথাবার্তাও বেশি হয়। নতুন কিছুকে আমরা গ্রহণ করতে ভয় পাই। আমরা যদি জনগণকে বোঝাতে পারি, আপনারা যদি আমাদেরকে সাহায্য করেন- তবে নিশ্চয়ই আমরা শিক্ষানীতিকে সম্পূর্ণ জায়গায় নিয়ে যেতে পারবো। আমি মুখের কথায় বেশি বিশ্বাস করিনা। 

    কি করতে পারবো তা আমি কাজ করে দেখাতে চাই। এসময় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য(ভিসি) প্রফেসর ডক্টর ফরহাদ হোসেন, উপ-উপাচার্য(প্রো-ভিসি) প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাফিসা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728