টাঙ্গাইলে আ. লীগের অনুমোদনহীন কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    টাঙ্গাইলে আ. লীগের অনুমোদনহীন কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল

     রাইসুল ইসলাম লিটন:

    টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের অনুমোদনহীন খসড়া কমিটির তালিকা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে বিব্রত জেলার শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। ইতোমধ্যে তালিকায় নাম থাকা নেতাদের কর্মী-অনুসারীরা ছবি ও পদ পদবি লিখে ফেসবুকে অভিনন্দন জানাচ্ছেন। এ অপপ্রচার বন্ধ করার জন্য অনুরোধ করেছেন জেলার নেতারা।  

    টাঙ্গাইলে আ. লীগের অনুমোদনহীন কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালজানা যায় ২০২২ সালের ৭ নভেম্বর সর্বশেষ জেলা আওয়ামী লীগের জমকালো সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ  সহচর ফজলুর রহমান খান ফারুক সভাপতি এবং অ্যাডভোকেট জেয়াহেরুল ইসলাম এমপি পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

    কমিটি পূর্ণাঙ্গ করতে গত ফেব্রুয়ারি মাসে ঢাকায় কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাকের বাসায় বসেন জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক। পরে চলতি মাসের ১৩ মে পূর্ণাঙ্গ কমিটির খসড়া করা হয়। 

    ফেসবুকে পাওয়া তালিকায় দেখা যায় ৭৫ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি ১ জন, সহ-সভাপতি ১১ জন , সাধারণ সম্পাদক ১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ৩ জন, সাংগঠনিক সম্পাদক ৩ জন, সম্পাদক ২০ জন এবং সদস্য পদে ৩৬ জনের নাম রয়েছে। এ তালিকায় নাম নেই বিগত কমিটির পদধারী কয়েকজনের।  

    আওয়ামী রাজনীতির সাথে যুক্ত একাধিক ব্যক্তি বলেন শুনেছি ফেসবুকে ভাইরাল হওয়া এ তালিকাই কেন্দ্রে জমা হয়েছে। যদি কোন নেতার বিয়োজন করে এটা অনুমোদন হয়, তবে সেটা ওই ব্যক্তির জন্য চরম অপমানের। 

    টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং প্রস্তাবিত কমিটির কমিটির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলম তার ফেসবুক আইডিতে গুজব না ছড়ানোর জন্য এ সংক্রান্ত একটি পোষ্ট দিয়েছেন। তিনি  বলেন গত সোমবার ১৫ মে জেলা কমিটির একটি পূর্নাঙ্গ খসড়া তালিকা অনুমোদনের জন্য কেন্দ্রে জমা দেওয়া হয়েছে। কিন্তু অনুমোদনের আগেই কমিটির একটি তালিকা ফেসবুকে দেখা যায়। পরে আমাদের নেতা জেলা আওয়ামী লীগের সভাপতির নজরে আসে। তার নির্দেশে এধরনের অপপ্রচার বন্ধের জন্য আমরা সবাইকে অনুরোধ করছি। এ বিষয়টি আমাদের জন্য খুবই বিব্রতকর। 

    কেন্দ্রে জমাকৃত খসড়া তালিকা অনুমোদনের আগেই কিভাবে ফেসবুকে ভাইরাল হলো এবিষয়ে খোরশেদ আলম জানান, বিষয়টি আমাদের জানা নেই। তবে যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন তাদের বিরত থাকার জন্য বলা হচ্ছে। সেইসাথে ফেসবুক থেকে সরিয়ে নেওয়ার জন্যও বলা হয়েছে। তবে আমরা আশা করছি খুব দ্রতই জেলা কমিটি কেন্দ্র থেকে অনুমোদন হয়ে যাবে।  


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728