টাঙ্গাইলে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজের উদ্বোধন - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    টাঙ্গাইলে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজের উদ্বোধন

    রাইসুল ইসলাম লিটন:

    টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের বাসাখানপুরে 'শেখ রাসেল মিনি স্টেডিয়াম' নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
    টাঙ্গাইলে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজের উদ্বোধন

     
    শনিবার (২০ মে) দুপুরে এ নির্মাণ কাজের উদ্বোধন করেন, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন। 

    এ সময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু, বিসিবি নিয়োজিত টাঙ্গাইল জেলা ক্রিকেট কোচ মো. আরাফাত রহমান প্রমূখ।

    উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ  আলহাজ্ব ছানোয়ার হোসেন বলেন , গ্রামীণ জনপদে খেলাধুলাকে উৎসাহিত করার জন্য  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ছিল প্রতিটি গ্রামে একটি করে খেলার মাঠ থাকবে। যেটার নামকরন তিনি করেছিলেন 'শেখ রাসেল মিনি স্টেডিয়াম'। 

    তিনি আরোও বলেন, প্রথম প্রকল্পটি আমরা জায়গার জন্য করতে পারিনি, সেটা দ্বিতীয় প্রকল্পে আমরা বাসাখানপুরে দখলকৃত সরকারী জায়গা দখল মুক্ত করে মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য ব্যবস্থা করে দিয়েছি। এছাড়া কিছু জায়গা ক্রয় করতে হয়েছে। এ মাঠটি পেয়ে এ এলাকার মানুষ খুবই আনন্দিত।

    জানা যায়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রস্তাবিত দেশের ১৮৬টি উপজেলায় ১৬শ’ কোটি টাকা ব্যয়ে 'শেখ রাসেল মিনি স্টেডিয়াম' নির্মাণ প্রকল্প গ্রহণ করা হয়। তারই ধারাবাহিকতায় টাঙ্গাইলের বাসাখানপুরে ৫ কোটি টাকা ব্যয়ে এ মিনি স্টেডিয়ামটি নির্মাণ করছেন ঠিকাদারী প্রতিষ্ঠান শরীফ এন্ড সন্স ইঞ্জিনিয়ারিং ফার্ম লিমিটেড।

    এ মিনি স্টেডিয়ামের পশ্চিম রাস্তার পাশে তিনতলা প্যাভিলিয়ানসহ অফিস কক্ষ এবং দক্ষিনে ও পূর্বে ২টি গ্যালারী নির্মাণ করা হবে। স্টেডিয়ামটি নির্মাণ সম্পন্ন হলে এখানে ফুটবল লীগ ছাড়াও অন্যান্য খেলার আয়োজন করা সম্ভব হবে।

    বর্তমানে টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে ক্রিকেট, ফুটবল, ভলিবল সহ বিভিন্ন খেলার আয়োজন করা হয়। ফলে খেলাধুলার বিভিন্ন ইভেন্ট আয়োজন করতে জেলা ক্রীড়া সংস্থাকে হিমশিম খেতে হয়। এ 'শেখ রাসেল মিনি স্টেডিয়াম' উদ্বোধন হলে টাঙ্গাইল জেলা স্টেডিয়ামের উপর চাপ কমবে।
     

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728