কালিহাতীতে ইজারায় ক্রয়কৃত বালু বিক্রিতে বাধা,হয়বানির শিকার ব্যবসায়ী - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    কালিহাতীতে ইজারায় ক্রয়কৃত বালু বিক্রিতে বাধা,হয়বানির শিকার ব্যবসায়ী

    রাইসুল ইসলাম লিটন:

     

    টাঙ্গাইলের কালিহাতীতে ইজারায় ক্রয় করা বালু বিক্রিতে বাধা দিচ্ছে প্রতিপক্ষ।এই বালু বিক্রি বন্ধ করার জন্য একটি কুচক্রী মহল মানববন্ধন সহ বিভিন্ন কর্মসুচি দিয়ে হয়রানি করছে জহুরুল ইসলাম নামের এক ব্যবসায়ীকে।
     
    কালিহাতীতে ইজারায় ক্রয়কৃত  বালু বিক্রিতে বাধা,হয়বানির শিকার ব্যবসায়ী

    জানাগেছে,উপজেলার গোহালিয়া বাড়ি ইউনিয়নের কুর্শাবেন ও বেনুকুর্শা এলাকায় ইজারাকৃত( স্বারক-০৫,৩০,৯৩৪৭,০০০,২০,০৪৩,২২/১৫৮, তারিখ-২০/২/২৩)বাম তীর লটের বালু বিক্রয়ের ক্ষমতা প্রাপ্ত হয় এলেঙ্গার হাকিমপুর গ্রামের মৃত ইসমাইল মন্ডলের ছেলে মো. ফরজ আলী।মো.ফরজ আলী নিকট হতে চলতি বছরের ৩০ মার্চ সরাতৈল গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে জহুরুল ইসলামসহ ৬ ব্যক্তি ওই বালুমহলের বালু বিক্রির জন্য চুক্তিবদ্ধ হন।
     
    পরবর্তীতে জহুরুলরা ওই বালু বিক্রি করতে গেলে স্হানীয় প্রতিপক্ষ বালু ব্যবসায়ীরা বিভিন্ন ভাবে বাধার সৃষ্টি করে আসছে। বালু বিক্রি বন্ধ করার জন্য প্রতিপক্ষ কুচক্রি মহলের ইন্ধনে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসুচি দিয়ে হয়রানি করে আসছে।সস্প্রতি ওই কুচক্রী মহলের ইন্ধনে স্থানীয় এক ব্যক্তি আদালতে ১৪৪ ধারার একটি মামলা করেন।ওই মামলার পর থেকে ইজারাকৃত বালু মহলটি বন্ধ রয়েছে।এতে ক্ষতির সম্মুখীন হচ্ছে ব্যবসায়ী জহুরুলরা।
     
    এবিষয়ে কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান জানান,আদালতের আদেশে ১৪৪ ধারা জারি করা হয়েছে।ইজারার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জানেন।
     
    এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন জানান,ওই বালু মহলটি ইজারা দেয়া হয়েছে।১৪৪ ধারা আদালতের বিষয়।ইজারাদার যদি সহযোগিতা চান তবে সহযোগিতা করা হবে।
     
     

    টাঙ্গাইলটাইমস/এমএকিউ

    নিউজটি শেয়ার করুন

     


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728