টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা

    রাইসুল ইসলাম লিটন : টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের তারটিয়া গ্রামের এলেংজানী নদী থেকে অবৈধভাবে মাটি বিক্রির অভিযোগ উঠেছে মাটি খেঁকো সালাম খান গংদের বিরুদ্ধে। ফসলি জমি দিয়ে ট্রাক নিতে বাঁধা দেওয়ায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা করেছে বালু খেঁকোরা। এতে দুই বীর মুক্তিযোদ্ধাসহ তিন জন আহত হয়েছেন। এ ঘটনায় মামলার পর এক আসামীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

    হামলায় আহতরা হচ্ছেন, উত্তর তারটিয়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে বীর মুক্তিযোদ্ধা এস এস হায়দার আলী, বীর মুক্তিযোদ্ধা মো. দুলাল হোসেন ও মো. একাব্বর আলী। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা মো. দুলাল হোসেন  টাঙ্গাইল সদর থানায় মামলা করেছেন।

    টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা

    বীর মুক্তিযোদ্ধা এসএম হায়দার আলী ও মামলা সূত্রে জানা যায়, ঘারিন্দার রাশেদ খানের হস্তক্ষেপে তার বোন জামাই সালাম খান দীর্ঘ দিন যাবত নওগাঁ ও তারটিয়া গ্রামের এলেংজানী নদী থেকে রাতে আধারে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করে আসতেছিল। প্রথমে বীর মুক্তিযোদ্ধা এসএম হায়দার আলী তার জমি দিয়ে ট্রাক নেয়ার অনুমতি দিলেও পরবর্তীতে তিনি মৌখিকভাবে নিষেধ  করেন। সালাম খান বিষয়টি না শোনায় তিনি ফসলি জমির উপর বাঁশ দিয়ে বেড়া দেন। গত ৯ মে সেই বাঁশের বেড়া উঠিয়ে সালাম খান ট্রাক নেয়ার চেষ্টা করেন। পরে বীর মুক্তিযোদ্ধা এসএম হায়দার আলী তাকে বাঁধা দিলে তার উপরে হামলা করে। তার আত্মচিৎকারে তার ভাই বীর মুক্তিযোদ্ধা মো. দুলাল মিয়া ও একাব্বর আলী এগিয়ে গেলে তাদের উপরও হামলা করে সালাম খান গংরা। তাদের লাঠির আঘাতে বীর মুক্তিযোদ্ধা এসএম হায়দার আলী ও একাব্বর আলীর ডান পা ভেঙে যায়। তারা বর্তমানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ১৪ মে বীর মুক্তিযোদ্ধা মো. দুলাল মিয়া বাদি হয়ে সালাম খানকে প্রধান আসামী করে চার জনের নামে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করা করেন।

    বীর মুক্তিযোদ্ধা এসএম হায়দার আলী জানান, ঘারিন্দার রাশেদ খানের কথায় আমার ফসলি জমির উপর দিয়ে প্রথমে ট্রাক নেয়ার অনুমতি দিয়েছিলাম। পরবর্তীতে আরেক জমি দিয়ে ট্রাক নিতে গেলে সেখানে বাঁধা দেই। তারপর মাটি খেকো সন্ত্রাসীরা আমার উপর হামলা করে। এতে আমরা তিন ভাই গুরুতর আহত হই। অবৈধ মাটির ট্রাক যেতে বাঁধা দেয়ায় যদি বীর মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা হয়, সেটা কল্পনাও করি নাই। আমি মাটি খেকো সন্ত্রাসীদের বিচার চাই।

    এ বিষয়ে রাশেদ খান জানান, আহতরা সবাই আমার আত্মীয়। এ বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। 

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728