ভূঞাপুরে নেতার ঘোষনায় পরিবহন ভাড়া বৃদ্ধি - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    ভূঞাপুরে নেতার ঘোষনায় পরিবহন ভাড়া বৃদ্ধি

    নিজস্ব প্রতিবেদক:

    টাঙ্গাইলের ভূঞাপুরে সরকারি কোন নোটিশ ছাড়াই হঠাৎ করে পরিবহন ভাড়া বৃদ্ধির ঘোষনা দেন আওয়ামী লীগ নেতা আজহারুল ইসলাম আজহার। গত ১ লা মে মহান শ্রমিক দিবসে টাঙ্গাইল জেলা পরিষদের সাবেক সদস্য ও সিএনজি-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের উপজেলার সভাপতি এসময় ভাড়া বৃদ্ধির ঘোষনা দেন। 

    উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার জাহিদ হোসেনসহ অন্যান্যরা সেখানে উপস্থিত ছিলেন। তিনি আরও বলেন শ্রমিকদের স্বার্থে এই ভাড়া বৃদ্ধি করা হবে। সিএনজি চালিত অটোরিক্সার ড্রাইভার হৃদয় মাহমুদের সাথে কথা বলে জানাযায় প্রতি বারই প্রতিটা স্টেশনে ই সিরিয়াল মাষ্টার কে দিতে হয় ১০, ১৫, ২০ টাকা। এসব টাকা শ্রমিকদের কল্যাণে জমা হওয়ার কথা থাকলেও কি হয় জানিনা তবে প্রত্যেকটা জিনিসের দাম বৃদ্ধি পাওয়ায় আমাদের পোষায় না।

     এদিকে হঠাৎ করেই ভাড়া বৃদ্ধিতে চরম বিপাকে পরেছে স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা। তারা জানিয়েছে, হঠাৎ করে ভাড়া বৃদ্ধির কারণে আমাদের সাথে ড্রাইভারদের সাথে প্রায়ই বাক বিতন্ডা হয়। তাছাড়া অনেকের পক্ষে কষ্ট দায়ক হয়ে যায়। অনেকের বাবা পড়াশুনার খরচ দিতে পারেনা তাদের জন্য আরও বেশি কষ্ট। সাবেক জেলা পরিষদের সদস্য এবং আওয়ামী লীগ নেতা আজহারুল ইসলাম আজহারের ঘোষণা মতে, ভূঞাপুর থেকে গোবিন্দাসী টি-রোড, স্কুল রোড ও বটতলা আগের ভাড়া ছিল ১০ টাকা। এখন ৫ টাকা বৃদ্ধি করে ১৫ টাকা করা হয়েছে। ভূঞাপুর থেকে মাটিকাটা ১৫ টাকার ভাড়া ২০ টাকা করা হয়েছে। ভূঞাপুর বাসস্ট্যান্ড থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাথাইলকান্দি বাজার ও রেলস্টেশন পর্যন্ত ৩০ টাকার ভাড়া থেকে ১০ টাকা বৃদ্ধি করে এখন ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ভূঞাপুর থেকে এলেঙ্গার ভাড়া ৩০ টাকা। তা বৃদ্ধি করে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। ভূঞাপুর থেকে নলিন ও ফলদার ভাড়া ছিল ২৫ থেকে ৩০ টাকা। এখানেও ১০ টাকা ভাড়া বৃদ্ধি করে ৪০ টাকা করেছে। এবিষয়ে উপজেলা সিএনজি-অটো রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য 


    আজহারুল জানান, গ্যাসসহ দেশে সব জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে। দেড় বছর আগে ভাড়া বৃদ্ধি করা হয়েছিল। সেই আগের ভাড়ায় তাদের পোষে না। এজন্য ভাড়া বৃদ্ধি করা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন জানান, সরকার নতুন করে সড়ক পরিবহনে ভাড়া বৃদ্ধির কোনো ঘোষণা বা প্রজ্ঞাপন দেয়নি। স্থানীয় সিএনজি-অটোরিকশা শ্রমিক সংগঠন থেকে ভাড়া বৃদ্ধির যে ঘোষণাটি দিয়েছে তা অন্যায় ও অনিয়মতান্ত্রিক। বিষয়টির ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে টাঙ্গাইল জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির বলেন, ভূঞাপুরে সিএনজি ও অটোরিকশা ভাড়া বৃদ্ধির বিষয়ে জানতে পেরেছি। শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে ভাড়া বৃদ্ধির কোনো সিদ্ধান্ত হয়নি। আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728