সৌদির সাথে ঈদ পালন করলো দেলদুয়ারের কতিপয় মুসল্লি - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    সৌদির সাথে ঈদ পালন করলো দেলদুয়ারের কতিপয় মুসল্লি

    মাসুদ  রানা, দেলদুয়ার :



    টাঙ্গাইল জেলার  দেলদুয়ার  উপজেলার  লাউহাটি  ইউনিয়নের  শশীনাড়া গ্রামের কতিপয় মুসল্লি প্রায় ১১ বছর ধরে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে  ঈদ  উদযাপন করে আসছে।  এরই ধারাবাহিকতায় ২৮ জুন ২০২৩  বুধবার সকাল সাড়ে ৮ টায় তাদের স্থানীয় মসজিদে  ঈদুল-উল-আযহা নামাজ আদায় করেন। পরে কোরবানির পশু জবাইয়ের মধ্য দিয়ে তারা   দিনটি উদযাপন  করেন। দিনটিতে তারা ঈদুল আযহা নামাজ আদায়, কোরবানির পশু জবাই ও একে অপরের সাথে খুশআমদেদ  প্রকাশের  মধ্য দিয়ে ঈদুল আযহার  পালন করেন । 
    সৌদির সাথে ঈদ পালন করলো দেলদুয়ারের  কতিপয় মুসল্লি

     
     
    জানা গেছে,  উপজেলার শশীনাড়া গ্রামের প্রায় ৪০টি পরিবার দেশে  সরকারি ঘোষনার একদিন আগেই  ঈদ পালন করে থাকেন। ওই  ঈদুল আযহা নামাজ পরিচালনাকারী  ইমাম হলেন আব্দুর রহমান স্বাধীন।  তিনি জানান, সকাল  সাড়ে ৮টায় ঈদুল আযহার  নামাজ অনুষ্ঠিত হয়।  এতে  প্রায় ১শ মুসল্লি অংশগ্রহণ করেন। তিনি ঈদের নামাজে  ইমামতি করেন। নামাজ  শেষে বিশ্বের মুসলিম উম্মার জন্য দোয়া করা হয়। সৌদি আরবের সাথে একই দিনে ঈদ উদযাপন করতে পেরে তারা  আনন্দ প্রকাশ করেন ।

    লাউহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীন মোহাম্মদ খান জানান,শশীনাড়া গ্রামে প্রায় শতাধিক মানুষের বসবাস। ওই  গ্রামটির একটি সমাজে শতাধিক মানুষ সৌদির সাথে মিল রেখে একদিন আগে ঈদ উদযাপন করে  থাকেন। 


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728