২১ জুন বাসাইল নির্বাচন, পৌর এলাকায় বহিরাগতদের আনাগোনা! ভোট সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা! - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    ২১ জুন বাসাইল নির্বাচন, পৌর এলাকায় বহিরাগতদের আনাগোনা! ভোট সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা!

    নিজস্ব প্রতিবেদক:  

    বাসাইল পৌরসভা নির্বাচনে ভোট সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে সাধারণ ভোটারদের মাঝে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বহিরাগতদের আনাগোনা বাড়ছে নির্বাচনি এলাকায়। বিষয়টি নিয়ে সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তবে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। 

    ২১ জুন বাসাইল নির্বাচন, পৌর এলাকায় বহিরাগতদের আনাগোনা! ভোট সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা!


    এদিকে, মেয়র ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের মনজয়ে দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রæতি। ভোটারাও যোগ্য প্রার্থী বাছাইয়ে করছেন নানা হিসাব-নিকাশ। তবে, সাধারণ ভোটাররা সন্ত্রাস, মাদকমুক্ত ও উন্নয়নশীল আধুনিক পৌরসভা গড়ার ব্যাপারে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন বলে জানিয়েছেন।

    এই পৌরসভায় এবার ভোটযুদ্ধে মেয়র পদে লড়ছেন তিনজন প্রার্থী। সাধারণ কাউন্সিলর পদে লড়ছেন ২৭ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১০জন। মেয়র পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস শোনা যাচ্ছে। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দি¦তা করছেন আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ, কৃষক শ্রমিক জনতালীগ সমর্থিত গামছা প্রতীকের প্রার্থী রাহাত হাসান টিপু ও নারিকেল গাছ প্রতীকে বিএনপির বহিষ্কৃত নেতা এনামুল করিম অটল।

    দলীয় নির্দেশনা অমান্য করে নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়ায় বিএনপি নেতা এনামুল করিম অটলকে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে। এজন্য বিএনপির শীর্ষ পর্যায়ের কোনও নেতাকে প্রকাশ্যে তার পক্ষে কাজ করতে দেখা যাচ্ছে না। দলীয় সমর্থন না থাকায় তিনি কিছুটা বেকায়দায় রয়েছেন। তবে বিএনপির ভোট সঠিকভাবে প্রয়োগ হলে অবস্থান ভালো হতে পারে তার। আর উপজেলা আওয়ামী লীগের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল থাকায় কিছুটা বেকায়দায় রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আব্দুর রহিম আহমেদ। তার পক্ষে বহিরাগতরা নির্বাচনি এলাকায় গিয়ে মহড়া দিচ্ছেন বলে সাধারণ ভোটারদের অভিযোগ। তার ভোটব্যাংক থাকায় গত নির্বাচনেও তিনি সুবিধা পেয়েছিলেন। তবে এবার ভোটব্যাংকের হিসেবে মেলাতে কঠিন হবে। ভোটব্যাংক আর দলীয় সমর্থন সঠিকভাবে কাজ হলে কিছুটা সুবিধাজনক অবস্থানে থাকবেন তিনি।

    অপরদিকে, উপজেলা কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি রাহাত হাসান টিপুর দলীয় সমর্থন ও দলে কোন্দল না থাকায় বেশ ভালো অবস্থানে রয়েছেন তিনি। তাকে জয়ী করতে মাঠে নেমেছেন কাদের সিদ্দিকী বীরউত্তম। তিনি প্রায় প্রত্যেকদিন নির্বাচনি মাঠে গিয়ে প্রার্থীর পক্ষে ভোট প্রত্যাশায় পথসভা করছেন। রাহাত হাসান টিপু এর আগেও নির্বাচনে অংশ নিয়েছিলেন। অন্যান্য সময়ের চেয়ে এবার তার অবস্থান বেশ শক্ত। তবে সব মিলিয়ে এ নির্বাচনে ত্রিমুখী ভোটযুদ্ধের আভাস পাওয়া যাচ্ছে।


    নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর রহিম আহমেদ বলেন, নির্বাচনের পরিবেশ খুব সুন্দর। সাধারণ ভোটাররটা আমার পক্ষে রয়েছেন। সাধারণ ভোটাররা আমার কাজের মূল্যায়ন করবেন। আমার অসমাপ্ত কাজগুলোসহ ব্যাপক উন্নয়নমূলক কাজ করার ভাবনা রয়েছে। বাসাইল পৌরসভাবে একটি মডেল পৌরসভায় রূপান্তরিত করার চিন্তা রয়েছে। আমার বিশ^াস মানুষ আমাকে আরেকটিবার কাজ করার সুযোগ দেবেন।


    গামছা প্রতীকের প্রার্থী রাহাত হাসান টিপু বলেন, ‘সাধারণ ভোটাররা আমার পক্ষে রয়েছেন। আমি নির্বাচিত হতে পারলে মানুষ আমাকে সব সময় কাছে পাবেন। এছাড়াও বাসাইল পৌর এলাকার বাসিন্দারা সঠিকভাবে তাদের সেবা পাবেন। উন্নয়নমূলক কাজসহ সকল ন্যায্য অধিকার তারা ফিরে পাবেন। বাসাইল পৌরসভাকে একটি উন্নত মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। আমার বিশ^াস সাধারণ ভোটার ও সচেতনমহল আমাকে একটিবার কাজ করার সুযোগ দেবেন।


    নারিকেল গাছ প্রতীকের প্রার্থী এনামুল করিম অটল বলেন, ‘গত নির্বাচনে আমাকে ফেল করানো হয়েছে। এবার নির্বাচন কমিশন বলছে ভোট সুষ্ঠুভাবে হবে। আমি ক্ষতিগ্রস্ত মানুষ। আমার বিশ^াস সাধারণ ভোটাররা আমাকে একটিবার কাজ করার সুযোগ দেবেন। বাসাইল পৌরসভাকে নতুন করে সাজানোর পরিকল্পনা রয়েছে।
        

    এদিকে, সাধারণ কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে লড়ছেন বর্তমান কাউন্সিলর হাফিজুর রহমান ভ‚ইয়া (পানির বোতল), তায়েজ (উটপাখি), কামরুল খান (পাঞ্জাবি) ও আলমগীর হোসেন (ডালিম); ২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সাহানুর রহমান ভ‚ইয়া জুয়েল (উটপাখি) ও নবীনুর রহমান খান (ডালিম); ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর বাবুল আহমেদ (উটপাখি), নাছির খান (ডালিম), রাসেল খানশূর (পাঞ্জাবি) ও সবুজ মিয়া (পানির বোতল); ৪ নং ওয়ার্ডে রেজুয়ান খান লিটু (পাঞ্জাবি), রফিকুল ইসলাম (ডালিম) ও শাকিল খান (উটপাখি); ৫ নং ওয়ার্ডে সাইফুল ইসলাম (উটপাখি) ও আরিফুল ইসলাম (ডালিম); ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহ আলম মিয়া (ডালিম), প্রিন্স মাহমুদ (উটপাখি) ও আরিফ আল মামুন (পাঞ্জাবি); ৭ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাকির হোসেন (ডালিম), আরিফুল ইসলাম (উটপাখি), স্বপন কুমার সরকার (পাঞ্জাবি) ও মোন্নান মিয়া (পানির বোতল), ৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সাজ্জাদ হোসেন আলাল (উটপাখি) ও শাহিনুর সিদ্দিকী (ডালিম); ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এইচএম এরশাদ আলম (পাঞ্জাবি), নাসিরুল ইসলাম (উটপাখি), তায়েব হোসেন (পানির বোতল)। সংরক্ষিত মহিলা কাউন্সিলর আসনে লড়ছেন ১ নং ওয়ার্ডে ববিতা আক্তার (অটোরিকশা), রাবেয়া বেগম (আনারস), মেরিন সিদ্দিকা (চশমা); ২ নং ওয়ার্ডে শিউলী বেগম (আনারস), শিউলী আক্তার (চশমা), মামনি (জবা ফুল); ৩ নং ওয়ার্ডে সেলিনা বেগম (আনারস), রোকসানা বেগম (অটোরিকশা), লিপি খানম (জবা ফুল), নাজমা বেগম (চশমা)।


    উপজেলা নির্বাচন কর্মকর্তা মনি শংকর রায় বলেন, ‘নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানে জন্য  আমরা সকল প্রকার প্রস্তুতি নিচ্ছি। আশা করছি বিগত বছরের মতো এবারের নির্বাচনও সুষ্ঠু এবং অবাধ হবে।’

    প্রসঙ্গত, এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৪৩৭জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৯০৭ জন ও নারী ভোটার ৯ হাজার ৫৩০জন। ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্র রয়েছে। আর ভোটকক্ষের সংখ্যা রয়েছে ৫৩টি। ২১ জুন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে।  






    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728