ঈদযাত্রা, বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়ক ফাঁকা - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    ঈদযাত্রা, বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়ক ফাঁকা

     রাইসুল ইসলাম লিটন:


    ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ফাঁকা হয়েছে। বুধবার দুপুরের পর থেকে এই মহাসড়কের যানবাহনের চাপ কমতে থাকে। বিকালে মহাসড়কের রাবনা, রসুলপুর, পৌলি, এলেঙ্গা, হাতিয়া ও সল্লাসহ বিভিন্ন এলাকায় ঘুরে কোন যানজট চোখে পড়েনি। দু একটি যানবাহন চলাচল করছে।
    ঈদযাত্রা, বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়ক ফাঁকা

     
    এর আগে ভোরে সেতুর উপরে দুর্ঘটনা এবং গাড়ি বিকল হওয়ার কারনে দফায় দফায় টোল আদায় বন্ধ, অতিরিক্ত যানবাহনের চাপ ও চালকদের বেপরোয়া গাড়ির চালানোর কারনে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কের ৩৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। বঙ্গবন্ধু সেতু‌র পূর্বপার থেকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পাকুল্লা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সাথে সাথে কমতে থাকে। এতে ঘরমুখো মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হয়।
     
    টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, সেতুর উপর ও মহাসড়কে দুর্ঘটনার কারণে যানজট শুরু হয়। দুপুরের পর থেকে চাপ কমতে থাকে। বর্তমানে মহাসড়কে যানবাহন নাই বললেই চলে।
     
    এ দিকে ২৬ বছরের মধ্যে বঙ্গবন্ধু সেতু দিয়ে সর্বোচ্চ যানবাহন পারাপার হয়েছে। ২৪ ঘন্টায় ৫৫ হাজর ৪৮৮টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা। ২০২১ সালের ১৩ মে ২৪ ঘণ্টায় ৫২ হাজার ৭৫৩টি যানবাহন পারাপার হয়েছে।  আর এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ ১৮ হাজার ২৪০ টাকা।
     
    প্রসঙ্গত, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ২৩টি জেলার যানবাহন চলাচল করে থাকে। স্বাভাবিকভাবে গড়ে ১৫-২০ হাজার যানবাহন সেতু দিয়ে পারাপার হয়। ঈদসহ বিভিন্ন উৎসবের ছুটিতে পরিবহনের সংখ্যা বেড়ে যায় কয়েকগুণ। 




    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728