পলাতক যুদ্ধাপরাধী মোঃ আব্দুর রশিদ’ গ্রেফতার - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    পলাতক যুদ্ধাপরাধী মোঃ আব্দুর রশিদ’ গ্রেফতার

    নিজস্ব প্রতিবেদক:

    একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক গ্রেফতারী পরোয়ানা ভুক্ত পলাতক যুদ্ধাপরাধী মোঃ আব্দুর রশিদ’কে সাতক্ষীরা সদর এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।
     

    পলাতক যুদ্ধাপরাধী মোঃ আব্দুর রশিদ’ গ্রেফতার

    সাতক্ষীরা জেলার সদর থানাধীন এলাকা হতে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, বাংলাদেশ কর্তৃক গ্রেফতারী পরোয়ানাভ‚ক্ত দীর্ঘদিন যাবৎ পলাতক যুদ্ধাপরাধী মোঃ আব্দুর রশিদ, পিতা-মোঃ সাবান আলী, সাং-পশ্চিম বালিগাঁও, থানা-ধোবাউরা, জেলা-ময়মনসিংহ’কে ১০/০৭/২০২৩ তারিখ ১৯০০ ঘটিকায় গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩।


    গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে হত্যা, গণহত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগ, লুন্ঠন, অপহরণের মতো বিভিন্ন যুদ্ধাপরাধের অভিযোগ রয়েছে। এ সংক্রান্তে গ্রেফতারকৃতের বিরুদ্ধে আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল, বাংলাদেশে ২০১৯ সালে একটি মামলা রয়েছে যার মামলা নং-০৫/২০১৯। পরবর্তীতে মামলাটির তদন্ত চলাকালে ট্রাইব্যুনাল কর্তৃক তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়। এরপর থেকেই সে নিজ এলাকা ছেড়ে সাতক্ষীরাতে আত্মগোপনে চলে যায়। যার প্রেক্ষিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল কর্তৃক গতকাল তাকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করা হয়।


     গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728