পুরুষদের যে কাজ মেয়েদের আকর্ষণ করে - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    পুরুষদের যে কাজ মেয়েদের আকর্ষণ করে

    লাইফস্টাইল ডেস্ক: 

     

    যে কোনো নারী যে কোনো পুরুষের প্রতি আকৃষ্ট হওয়ার কারণ অবশ্যই ব্যক্তিভেদে ভিন্ন। বিভিন্ন কারণে বিভিন্ন নারী বিভিন্ন পুরুষের প্রতি আকৃষ্ট হতে পারে। তবে গবেষকরা আকর্ষণের নিয়ম জানতে আগ্রহী। তারা পুরুষ বা মহিলাদের সম্পর্কে ঠিক কী তা জানতে চায় যা তাদের প্রতি বিপরীত লিঙ্গকে আকর্ষণ করে।

    পুরুষদের যে কাজ মেয়েদের আকর্ষণ করে
     

    আর এমনই এক গবেষণায় বেরিয়ে এসেছে নতুন কিছু তথ্য। স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অফ স্টার্লিং-এর গবেষকদের দ্বারা পরিচালিত একটি সাম্প্রতিক সমীক্ষা অনুসারে, মহিলারা সহজেই পুরুষদের প্রতি আকৃষ্ট হন যারা ডিওডোরেন্ট পরেন।

    369 জন পুরুষ ও মহিলাদের উপর পরিচালিত এই গবেষণায়, মহিলাদের প্রথমে কিছু পুরুষের ছবি দেখানো হয়েছিল। তারপর মহিলারা ব্যক্তিগতভাবে সেই পুরুষদের সাথে পরিচয় হয়। দেখা যায়, ছবি দেখে যেসব পুরুষের প্রতি নারীরা শারীরিকভাবে আকর্ষণ অনুভব করেন, তাদের অনেকেই ব্যক্তিগত পরিচয়ের পর তাদের আকর্ষণীয় মনে করেন না। আবার এমনও দেখা যায় যে, অনেক পুরুষের ছবি দেখার পর লাইক না দেওয়া নারীদেরও ব্যক্তিগত পরিচয়ের পর লাইক দেন।

    গবেষকরা বুঝতে পেরেছেন যে পুরুষদের শরীরে ঘামের গন্ধ বা ডিওডোরেন্টের গন্ধ এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। মহিলারা ঘামের গন্ধযুক্ত পুরুষদের তুলনায় ডিওডোরেন্টের সাথে তাজা গন্ধ পাওয়া পুরুষদের 40 শতাংশ বেশি আকর্ষণীয় বলে মনে করেন। গবেষকরা এই গবেষণার ভিত্তিতে চারটি সিদ্ধান্তে পৌঁছেছেন। এটাই-

    * পুরুষদের তুলনায় নারীদের ঘ্রাণশক্তি বেশি থাকে।

     
    * যেসব পুরুষকে নারীরা কম সুদর্শন বলে মনে করেন তারাও যখন ডিওডোরেন্ট ব্যবহার করেন, তখন  তাদের প্রতি নারীদের আকর্ষণ বেড়ে যায়।
     

    * যেসব মেয়েরা পুরুষের প্রতি শারীরিকভাবে আকৃষ্ট হয়, তারা ডিওডোরেন্ট ব্যবহার করলে তাদের প্রতি নারীদের আকর্ষণ বাড়ে।
     

    গবেষণার অংশ হিসেবে এটাও জানার চেষ্টা করা হয়েছে যে ডিওডোরেন্ট প্রয়োগে পুরুষদের চোখে কোনো মেয়ের আকর্ষণ বাড়ে কি না। দেখা যায় যে মেয়েরা ডিওডোরেন্ট ব্যবহার করে ছেলেরা বেশি আকর্ষণীয় বলে মনে করে। তাই ঘামের গন্ধ নয়, ডিওডোরেন্টের গন্ধ এখন মেয়েদের কাছে পুরুষের প্রতীক! এমনটাই দাবি গবেষকদের। সূত্র: এবেলা।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728