কালিহাতীর রামপুরে ভোক্তা অধিকারের জরিমানা আদায় - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    কালিহাতীর রামপুরে ভোক্তা অধিকারের জরিমানা আদায়

    রাইসুল ইসলাম লিটন:

    টাঙ্গাইলের কালিহাতী উপজেলার  রামপুর ভাসানী মার্কেটে মঙ্গলবার (২২ আগস্ট)  দুপুরে    এলপিজি গ্যাস সিলিন্ডারের দুই ব্যবসায়ীকে টাঙ্গাইলের জাতীয়  ভোক্তা অধিকার অধিদপ্তর প্রশাসনিক ব্যবস্থায় ১৫ হাজার টাকা  জরিমানা করেছেন।

    কালিহাতীর রামপুরে ভোক্তা অধিকারের জরিমানা আদায়


     জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর টাঙ্গাইলের সহকারি পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে একটি টীম উপজেলার রামপুর ভাসানী মার্কেটে  অভিযান পরিচালনা করেন।এ সময় সংরক্ষণ   মূল্য তালিকা প্রদর্শণ না করা, নির্ধারিত দামের  চেয়ে অতিরিক্ত দামে এল. পি.জি. সিলিন্ডার গ্যাস বিক্রি, লাইসেন্স ছাড়া এবং গ্যাসের ক্রয়-বিক্রয় রশিদ না রাখায় রাহাত গ্যাস স্টোরকে ১০ হাজার, মাসুদ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকাসহ  প্রশাসনিক ব্যবস্থায় ১৫ হাজার টাকা জরিমানা  করা হয়। তবে অভিযানে সংবাদ পেয়ে অন্যান্য ব্যবসায়ীরা দোকান বন্ধ করে দ্রুত পালিয়ে যায়। 

     

    এ অভিযানে  সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী থেকে  বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শণ করতে হ্যান্ড মাইকের সহায্যে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। 

     

    এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন টাঙ্গাইল জেলা পুলিশ জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728