অধ্যক্ষ জীবুন নিছাকে সংরক্ষিত আসনে এমপি হিসেবে পেতে চায় টাঙ্গাইলবাসী - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    অধ্যক্ষ জীবুন নিছাকে সংরক্ষিত আসনে এমপি হিসেবে পেতে চায় টাঙ্গাইলবাসী

     আব্দুল লতিফ, ঘাটাইল:

    শিক্ষাই জাতির মেরুদন্ড। আর জাতির মেরুদন্ড গড়ার কারিগর হচ্ছেন একজন শিক্ষক। শিক্ষক ছাড়া যেমন জাতির উন্নতি হয় না ঠিক তেমনি একটি দলের নিবেদিত প্রাণ কর্মী ছাড়া দল সুসংগঠিত হয়না। দলের জন্য আত্নত্যাগী কর্মী দলের উন্নয়ন সাধনে ব্যাপক প্রত্যক্ষ ও পরোক্ষ ভুমিকা পালন করে থাকে। পুরুষ শাষিত সমাজেও যে নারীদের অবদান ব্যাপক তা আমাদের দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাই তার দৃষ্টান্ত উদাহারণ। 
     
    অধ্যক্ষ জীবুন নিছাকে সংরক্ষিত আসনে এমপি হিসেবে পেতে চায় টাঙ্গাইলবাসী

     
     
    ঠিক তেমনি আজ এমন একজন নারী নেত্রীর কথা বলব যিনি আ.লীগের দুর্দিনে পুরুষ নেতা কর্মীদের সাথে কাধে কাধ মিলিয়ে রাজপথে অবিচল সংগ্রামে অগ্রনী ভুমিকা পালন করেছেন। তিনি একাধারে একজন সভ্য জাতি গড়ার কারিগর অন্যদিকে রাজপথে মুক্তিযুদ্ধের বিরোধী স্বাধীনতা বিরোধী শক্তির বিপক্ষে রাজপথে হামলা মামলা নির্যাতন উপেক্ষা করে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রনিত বাংলাদেশ আওয়ামীলীগের নিবেদিত কর্মী রাজপথের বাঘিনী কন্যা  বাংলাদেশ মহিলা লীগ টাঙ্গাইল জেলা শাখার  সহ-সভাপতি ও  ঘাটাইল উপজেলার পাকুটিয়া পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জীবুন নিছা (জেবু)। 
     
    ১৯৬৬ সালের ০২ জুন  টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার পাকুটিয়া গ্রামের সম্ভ্রান্ত
    মুসলিম পরিবারের  জন্ম গ্রহণ করেন জীবুন নিছা জেবু। তার পিতা কাজী নূরুল হক বাংলাদেশ আওয়ামীলীগের একজন নিঃস্বার্থ ও বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিত কর্মী ছিলেন। 
     
    যার কারনে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাক হানাদার বাহিনী তাদের বাড়িঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পিতার ইচ্ছায় জীবুন নিছা (জেবু) ১৯৮৭ সালে মাত্র অষ্টম শ্রেণির ছাত্রী হয়েও রাজনীতির প্রতি প্রবল আকর্ষনের ফলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জননেতা শামছুর রহমানের হাত ধরে রাজনেতিক অঙ্গনে পা রাখেন।  স্কুল জীবনের অনেক সীমাবদ্ধতার কারনে স্কুলের ছাত্রী হয়েও ঘাটাইল কলেজে ছাত্র সংসদ পরিষদের নির্বাচনের সময় বংলাদেশ ছাত্রলীগের পক্ষে সক্রিয়ভাবে কাজ করেন। 
     
    জীবুন নিছা (জেবু) ঘাটাইল উপজেলা শাখা (নির্বাচিত) বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি, ঘাটাইল উপজেলা শাখার সাবেক মহিলা বিষয়ক সম্পাদক, জননেত্রী শেখ হাসিনা পরিষদের টাঙ্গাইল জেলার সদস্য, ২০০২ সালে ঘাটাইল উপজেলা শাখার আওয়ামী লীগের  মহিলা  বিষয়ক  সম্পাদক ছিলেন। উপজেলা পর্যায়ে  শ্রেষ্ঠ  জয়িতা  নির্বাচিত  হয়েছেন। 
     
    ঘাটাইল উপজেলা শাখার সম্মানিত সদস্য নারী নেত্রী নেটওয়ার্ক, টাঙ্গাইল জেলার সদস্য, পেশাজীবি সমন্বয় পরিষদ ঘাটাইল উপজেলা শাখার সম্মানিত সদস্য হিসেবে নিজের উপর নানাবিধ গুরু দায়িত্ব সম্মানের সহিত পালন করেছেন। তাছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ যেমন  শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে কাজী নজরুল ইসলাম গোল্ডেন সম্মাননা পদক, সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদানের স্বীকৃতি সাজেশ মাদার তেরেসা সম্মানা,  শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের জন্য ২০১৭ সালে ইউনাইটেড রাজ্জাক স্মৃতি পদক,  শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের জন্য ২০১৭ সালে ইউনাইটেড টেলিফিল্ম স্টার এ্যাওয়ার্ডে পদক প্রাপ্ত হন। 
     
    একুশে  সৃতি  পদক পাপ্ত হন ২০১৯  সালে।  এছাড়াও সমাজে বাল্যবিবাহ বন্ধ এছাড়া ও সমাজের সন্ত্রাস ও মাদক বিরোধী সকল প্রকার কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহন করে থাকেন অধ্যক্ষ জীবুন নিছা (জেবু) । ছাত্রজীবন থেকেই তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে ওতপ্রত যুক্ত ছিলেন। 
     
    শিক্ষকতার পাশাপাশি আ.লীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করছেন। দলের প্রয়োজনে দলের দুর্দিনে জীবুন নিছা সবসময় মহিলা লীগের নেতা কর্মীদের সুসংগঠিত করে দলীয় সকল প্রকার কর্মসূচি দায়িত্বশীলতার সাথে পালন করে আসছেন।   তিনি সবসময় দলের প্রতি অবিচল ও আস্থাশীল রাজপথের বাঘিনী কন্যা। দলের প্রতি তার নিষ্ঠা নিবেদিত প্রান আত্নত্যাগের কারনে দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে মনোনয়ন প্রদানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করেছেন ঘাটাইলের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা। এলাকার জনসাধারনের ভাষ্য মতে একজন নারী নেত্রী হিসেবে জীবুন নিছা (জেবু) দলের জন্য যেভাবে কাজ করেছেন বর্তমানে এমন নিবেদিত কর্মী পাওয়া খুবই বিরল।
     
     তিনি একজন শিক্ষক। যিনি সভ্য সমাজ গড়ার কারিগর তিনি যদি এমপি নির্বাচিত হন তাহলে এলাকার জনসাধারনের উন্নয়ন ও জননেত্রী শেখ হাসিনার স্মাট ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় এই টাঙ্গাইল জেলা থেকেই শুরু হবে জীবুন নিছার হাত ধরেই। মনোনয়ন প্রত্যাশার বিষয়ে অধ্যক্ষ জীবুন নিছা (জেবু) বলেন, আওয়ামী লীগের দুর্দিনে অনেক সুবিধাভোগীদের পাওয়া যায়না কিন্তু সুদিনে তার বসন্তের কোকিল হয়ে ফিরে আসে যা এলাকার জনসাধারন ও মাননীয় প্রধানমন্ত্রী সবই জানেন। 
     
    আমার এলাকার জনগনের প্রত্যাশা পুরনে এবং উন্নয়ন বান্ধব সমাজ গঠনে আমার রাজনৈতিক কর্মকান্ড বিবেচনা ও জনসমর্থন সবকিছু মিলিয়ে জননেত্রী দেশরত্ন বঙ্গবন্ধু কন্যা স্মার্ট জাতির রুপকার মাননীয় প্রধানমন্ত্রী আমাকে জনকল্যানে দলের জন্য কাজ করার সুযোগ দেবেন এটাই আমার এলাকার জনসাধারনের প্রত্যাশা।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728