টাঙ্গাইলে চাঁদাবাজরি মামলায় খালাস পলেনে সাংবাদকি বাবু - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    টাঙ্গাইলে চাঁদাবাজরি মামলায় খালাস পলেনে সাংবাদকি বাবু

    রাইসুল ইসলাম লিটন:

     দৈনিক আমার সংবাদ পত্রিকার  টাঙ্গাইলের নাগরপুর উপজেলা প্রতিনিধি মো. আজিজুল হক বাবু একজন সহকারী শিক্ষা কর্মকর্তার  দায়ের করা  চাঁদাবাজি মামলায় আদালত থেকে বেকসুর খালাস পেয়েছেন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) টাঙ্গাইল অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কর্তৃক সংশ্লিষ্ট মামলা থেকে খালাস সংক্রান্ত একটি রি-কল পত্র (স্বারক নং - ৪৯৭) নাগরপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) বরাবর প্রেরণ করা হয়েছে।

    টাঙ্গাইলে  চাঁদাবাজরি মামলায় খালাস পলেনে সাংবাদকি বাবু



    আদালত সূত্রে জানা গেছে, দায়রা - ১৩৪১/২০২২ সন, নাগরপুর থানার মামলা নং - ১২(০৪)২২, জি আর নং - ৫৬/২০২২, ধারা (পেনাল কোড) - ৩৮৫/৫০৬ থেকে ১২ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখে মো. আজিজুল হক (বাবু) কে খালাস প্রদান করা হয়েছে।

    এ বিষয়ে নাগরপুর জাতীয় সাংবাদিক সংস্থা'র সাধারণ সম্পাদক  ও দৈনিক আমার সংবাদ পত্রিকার স্থানীয়  প্রতিনিধি মো. আজিজুল হক বাবু জানান, আমাকে হেনস্তা ও আমার পরিবারের সুনাম ক্ষুন্ন করতেই চাঁদাবাজির মিথ্যা অভিযোগে মামলা করা হয়েছিল। যা আদালতের সিদ্ধান্তে বেকসুর খালাসের মিথ্যা   প্রমাণিত হয়েছে। সব প্রতিকূলতাকে পিছনে ফেলে সুষ্ঠু ধারায় সত্য ও ন্যায়ের পক্ষে সাংবাদিকতায় সামনে এগিয়ে যেতে চাই।

    উল্লেখ্য,  ২০২২ সালের ২১ এপ্রিল   একটি পরিকল্পিত   বানোয়াট অভিযোগ দায়ের করার পরিপ্রেক্ষিতে ওইদিনই নাগরপুর থানা পুলিশ সাংবাদিক আজিজুল হক বাবু কে আটক করে  পরের দিন  আদালতে প্রেরণ করে।  এ ঘটনায় প্রায় এক মাস কারাভোগে করার পর পরবর্তীতে তিনি ২০২২ সালের ২৩ মে  জামিনে মুক্তি লাভ করেন। এছাড়াও ভিত্তিহীন চাঁদাবাজি মামলায় আটকের প্রতিবাদে ওই সময় টাঙ্গাইল জেলা শহর   থেকে শুরু করে  বিভিন্ন  উপজেলার সাংবাদিকদের সংগঠনের মাধ্যমে  মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ করা হয়। 


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728