সখীপুরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    সখীপুরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন

    সখীপুর প্রতিনিধি:

    নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে টাঙ্গাইলের সখীপুরে মানববন্ধন করা হয়েছে। সোমবার (২৯ এপ্রিল ) সকাল ১০টায় উপজেলার শোলাপ্রতিমা চাররাস্তার মোড়েলা ঙ্গুলিয়া, প্রতিমাবংকী, ইছাদিঘী ও শোলাপ্রতিমা দেওবাড়ীর সবশ্রেণি-পেশার মানুষের আয়োজনে এ মানববন্ধন করা হয়। 

    সখীপুরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন
    মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, জেলা শহরে নিয়মিত বিদ্যুৎ সরবরাহ থাকলেও গ্রামাঞ্চলে ২৪ ঘণ্টায় ৩ ঘণ্টাও বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না। এতে চরম ভোগান্তি পোহাচ্ছে নারী-শিশু ও বয়স্ক লোকজন। 

    বক্তারা বলেন, আমাদের দেশ হলো কৃষিবান্ধব দেশ। গ্রামাঞ্চলে আমরা চাষবাস করে জীবিকা উপার্জন করি। অথচ বিদ্যুৎ ভয়াবহ লোডশেডিংয়ের কারণে সেচ দিতে নাপারায় ধানের জমি শুকিয়ে ফেটে যাচ্ছে। 

    শুধু তাই নয়, এই সময়ে জমিতে সেচ দিতে নাপারলে ধানে চিটা ধরবে। ফসল কম হবে। যা একটি জাতীয় দুর্যোগে রূপনিতে পারে। তারা আরো বলেন, আমরা ধান উৎপাদন করি আর আপনারা সেগুলো খান। অথচ বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে গ্রামাঞ্চলেরপ্রতি এত বৈষম্য কেন? বিদ্যুৎ সঙ্কটে শিক্ষার্থীরা স্কুলে যেতে পারছেনা। 

    আমরা রাতে ঘুমাতে পারছি না। যেটুকু সময় বিদ্যুৎ থাকে তাতে কৃষি জমি পর্যন্ত পানি পৌঁছাতে পারে না। এর আগেই লোডশেডিং শুরু হয়ে যায়। মাত্রাতিরিক্ত তাপ মাত্রায় বিদ্যুৎ না থাকায় শিশু ও   বৃদ্ধরা ডায়রিয়া সহ বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হচ্ছে। অনেকে হিট স্ট্রোক করছে।  

    এ সময় বিদ্যুৎ অনেক বেশি প্রয়োজন বলেও বক্তারা উল্লেখ করেন। সখীপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের প্রতি সতর্ক বার্তা উচ্চারণ করে বক্তারা বলেন, লোডশেডিংয়ের দ্রুত সমাধান করুন। নয়তো সামনে আরো জোরালো প্রতিবাদ সভা করা হবে। এমনকি বিদ্যুৎ অফিসও ঘেরাও হতে পারে। সব শ্রেণি-পেশার মানুষের উপস্থিতিতে মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম, শোলাপ্রতিমা বাজার বণিক সমিতির সভাপতি মোস্তফা, ছানোয়ার হোসাইনসহ আরো অনেকে। 

    উপজেলার পৌরসভার বাইরে ঠিক কী কারণে মাত্রাতিরিক্ত লোডশেডিং হচ্ছে- এ বিষয়ে জানতে সখীপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডেও নির্বাহী প্রকৌশলী আবু বকর তালুকদার কে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেন নি। 


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728