টাঙ্গাইলকে একটি স্মার্ট জেলা হিসেবে গড়ে তোলার উদ্যোগ - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    টাঙ্গাইলকে একটি স্মার্ট জেলা হিসেবে গড়ে তোলার উদ্যোগ

    ভিশন ২০৪১ স্মার্ট বাংলাদেশ। যা অর্জনের মাধ্যমে আমরা একটি জ্ঞানভিত্তিক উদ্ভাবনী এবং অন্তর্ভুক্তিমূলক উচ্চ আয়ের দেশে পরিণত হব। এরই ধারাবাহিকতায় টাঙ্গাইলকে ‘স্মার্ট জেলা’ হিসেবে গড়ে তুলতে জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার বেশ কিছু উদ্যোগ নিয়েছেন। যা স্মার্ট টাঙ্গাইলের উন্নয়নকে ত্বরান্বিত করবে।

    টাঙ্গাইলকে একটি স্মার্ট জেলা হিসেবে গড়ে তোলার উদ্যোগ

    এর মধ্যে রয়েছে—স্মার্ট সিটি, স্মার্ট ভিলেজ, স্মার্ট এডুকেশন, স্মার্ট হেলথ কেয়ার, স্মার্ট সোশ্যাল সিকিউরিটি, স্মার্ট এগ্রিকালচার, স্মার্ট ম্যানুফ্যাকচারিং, স্মার্ট অ্যাডমিনিস্ট্রেশন, স্মার্ট ইউটিলিটি।

    এটি স্বল্পমেয়াদী (৫ বছর), মধ্যমেয়াদী (১০ বছর) এবং দীর্ঘমেয়াদী (১৫ বছর) অন্তর্ভুক্ত করে। এই উদ্দেশ্যে জেলা প্রশাসকদের জন্য A2I ইনোভেশন ফান্ড দ্বারা স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ ২০২৩ এর আয়োজন করা হয়েছে। একটি প্রযুক্তি অংশীদার সংস্থা বা দল এই ইভেন্টে সরকারী এবং বেসরকারী খাতের অংশগ্রহণকারীদের সাথে অংশগ্রহণ করতে পারে।

    জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার বলেন, স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট ইকোনমি; এই চারটি লক্ষ্য অর্জনের মাধ্যমে মাঠ প্রশাসনের সেবার পরিধি ও কার্যকারিতা বাড়ানো যেতে পারে।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728