নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

     টাঙ্গাইল টাইমস:

    নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
    বাংলাদেশে আসন্ন সংসদ নির্বাচন পর্যবেক্ষণে বিভিন্ন স্তরের পর্যবেক্ষক পাঠানোর জন্য কমনওয়েলথের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি কমনওয়েলথ মহাসচিব ব্যারনেস প্যাট্রিসিয়া স্কটল্যান্ডের সঙ্গে এ আহ্বান জানান।


    রোববার বিকেলে ক্লারিজের হোটেলে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী নির্বাচনের বিষয়টি তুলে ধরেন এবং আসন্ন সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য কমনওয়েলথ থেকে বিভিন্ন পর্যায়ে নির্বাচন পর্যবেক্ষক পাঠানোর প্রস্তাব করেন।

    পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কমনওয়েলথ মহাসচিব বলেছেন, শান্তিপূর্ণ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন পরিচালনায় তারা বাংলাদেশকে সাহায্য করতে চান।

    ব্যারনেস প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বলেছেন যে তারা সংস্থার কয়েকটি সদস্য দেশে সুষ্ঠু নির্বাচন আয়োজনে সহায়তা করেছে। সেক্ষেত্রে সব রাজনৈতিক দলের অঙ্গীকার প্রয়োজন যে তারা নির্বাচনে অংশগ্রহণ করবে, নির্বাচনের ফলাফল মেনে নেবে এবং নির্বাচনে জিতলে বা হারলে সহিংসতার আশ্রয় নেবে না।

    মোমেন বলেন, "কমনওয়েলথ আমাদের সাহায্য করতে চায় (অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে) এবং আমরা তাদের স্বাগত জানাই।" আমরাও চাই নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে হোক।

    সেখানে প্রধানমন্ত্রীর বক্তব্য লেখক এম নজরুল ইসলাম এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

    টাঙ্গাইলটাইমস/এমএকিউ

    নিউজটি শেয়ার করুন

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728