যুক্তরাষ্ট্রে বাইডেনের বিচারপ্রার্থী রাবির বিরুদ্ধে গোয়েন্দা তদন্ত শুরু - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    যুক্তরাষ্ট্রে বাইডেনের বিচারপ্রার্থী রাবির বিরুদ্ধে গোয়েন্দা তদন্ত শুরু

    এমা এলিস, নিউইয়র্ক: 

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের রাজনৈতিক স্বার্থ খতিয়ে দেখতে তার বিরুদ্ধে একটি মার্কিন গোয়েন্দা তদন্ত শুরু হতে পারে, একজন ডেমোক্র্যাট কংগ্রেসম্যান বলেছেন। গত রোববার (২ জুলাই) আমেরিকার মুলধারার সংবাদমাধ্যম পিবিএস টিভির টকশোতে কংগ্রেস নেতা এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি জামিল তালুকদার, নেতা ও নাট্যকর্মী খান খান। শওকত পরিষদের এ তথ্য জানান। যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
    প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগ্রহ পেতে একের পর এক মামলা দিয়ে যুক্তরাষ্ট্রের আদালতে অভিযোগ দায়ের করছেন বাংলাদেশি বংশোদ্ভূত প্রবাসী আমেরিকান নাগরিক রাব্বি আলম। 

    যুক্তরাষ্ট্রে বাইডেনের বিচারপ্রার্থী রাবির বিরুদ্ধে গোয়েন্দা তদন্ত শুরু

     

    মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের প্রবাসীরা তাকে প্রচারের জাঙ্কি এবং মামলাকারী হিসেবে চেনেন। সম্প্রতি বাংলাদেশ সম্পর্কে ভিসা নীতি ঘোষণা করায় মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সাথে স্টেট ডিপার্টমেন্টের বিরুদ্ধে মামলা করে দেশ-বিদেশে বাংলাদেশীদের হাসির কারণ হয়ে উঠেছেন তিনি। গণমাধ্যমে প্রশংসা পেতেই এসব অভিযোগ করা হয়েছে বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী। এ কে আব্দুল মোমেন। আইনজীবী রাব্বী আলমসহ দেশ-বিদেশের অধিকাংশ গণমাধ্যম অভিযোগটিকে মামলা বললেও এটি আসলে কোনো মামলা নয়, এটি আসলে একটি অভিযোগ বা অভিযোগ। প্রেসিডেন্ট জো বিডেনের বিরুদ্ধে রাব্বি আলমের দায়ের করা কথিত মামলায় যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি বাতিলের জন্য আদালতে মামলা করা হলেও বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমে মামলার কোনো নির্ভরযোগ্য প্রমাণ পাওয়া যায়নি।


    যুক্তরাষ্ট্রের বঙ্গবন্ধু পরিষদের একজন দায়িত্বশীল সহ-সভাপতি গত 2শে জুলাই সকালে আমেরিকার মূলধারার সংবাদমাধ্যম পিবিএস টিভিতে একটি টকশোতে বলেছেন, একজন ডেমোক্র্যাট কংগ্রেসম্যান এক প্রশ্নের জবাবে বলেছিলেন যে রাব্বি আলমের বিষয়ে মার্কিন গোয়েন্দা তদন্ত শুরু হতে পারে। জো বিডেন এবং তার রাজনৈতিক স্বার্থের বিরুদ্ধে মামলা। একজন আমেরিকান নাগরিক হিসেবে, অন্য দেশের ব্যবসায়িক স্বার্থ, অন্য দেশের রাজনৈতিক স্বার্থ এবং ভাবমূর্তি ও সম্মানের বিষয়ে এভাবে নিজের দেশের সরকার ও রাষ্ট্রপতির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করা যায় কিনা তা খতিয়ে দেখা যেতে পারে। তার উদ্দেশ্য অসৎ হলে এবং মিডিয়া রিপোর্ট অসত্য হলে আমরা তার তদন্ত করতে পারি! এ নিয়ে কেউ স্টেট ডিপার্টমেন্টে অভিযোগ করলে তদন্ত সহজ হবে। ফেসবুক পোস্টে, রাব্বি আলম রাষ্ট্রপতি জো বিডেন এবং তার সরকারের বিরুদ্ধে সঠিক অভিযোগ স্পষ্ট করেননি।


    এ মামলার আবেদনে রাবির দুই ভাইও বাদী। রিজভী আলম ও শেরে আলম রাসু সাবেক প্রবাসী ছাত্রলীগ নেতা। রিজভী আলম খুলনা-৪ (রূপসা, তেরখাদা, দিঘলিয়া) আসন থেকে এমপি প্রার্থী হওয়ার চেষ্টা করছেন। এ মামলার সুসংবাদ পেয়ে তিনি মনোনয়ন পাওয়ার চেষ্টা করছেন এবং এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুগ্রহ পাওয়াই তার মূল উদ্দেশ্য বলে মনে করা হচ্ছে।


    ইউএস অলাভজনক ফ্রি ল প্রজেক্ট দ্বারা পরিচালিত একটি অনলাইন আইনি ডাটাবেস অনুসারে, মামলাটি ইউএস সিভিল কোডের ধারা 465 এর অধীনে ডকেট করা হয়েছে, যা অভিবাসন সম্পর্কিত। কেস নম্বর 5:23-cv-11523। বিচারক জুডিথ ই লেভির আদালতে মামলাটি প্রথম শুনানি হয়। তিনি তা ম্যাজিস্ট্রেট জজ এলিজাবেথ এ. স্ট্যাফোর্ডের কাছে পাঠান। এই মামলায় এখনও জুরি ডাকা হয়নি।
    এর আগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরায় প্রকাশিত 'অল দ্য প্রাইম মিনিস্টারস মেন' শীর্ষক প্রতিবেদনের প্রতিবাদে যুক্তরাষ্ট্রের ফেডারেল আদালতে আল-জাজিরার বিরুদ্ধে মামলা করেন রাব্বি আলম। তবে এ মামলার অগ্রগতি সম্পর্কে কিছু জানা যায়নি।


    বাংলাদেশ আওয়ামী লীগের নেতারা মামলার নথি ও আদালতের প্রকৃত নথি চেয়েছেন। ধারা 465-এর অধীনে মিশিগান কোর্ট ডকেটেড কেস নম্বর 5:23-cv-11523-এ একটি আপডেট প্রয়োজন। মিশিগান ফেডারেল আদালতে দায়ের করা অভিযোগের বিশদ বিবরণ এখানে রয়েছে। 

    যে কেউ একটি অনলাইন ফি প্রদান করে অনলাইনে নথির একটি অনুলিপি তৈরি করতে পারেন:
    আলম বনাম বিডেন (5:23-cv-11523)। জেলা আদালত, ই.ডি. মিশিগান। শেষ আপডেট করা হয়েছে: 2 জুলাই, 2023, সকাল 7:30 এ অ্যাসাইন করা হয়েছে: জুডিথ এলেন লেভি। এখানে উল্লেখ করা হয়েছে: এলিজাবেথ এ. স্ট্যাফোর্ড। উদ্ধৃতি: আলম বনাম. বিডেন, 5:23-cv-11523, (E.D. Mich.) ফাইল করার তারিখ: 26 জুন, 2023. শেষ জানাজানি করার তারিখ: 28 জুন, 2023৷ কারণ: কোনও কারণ কোড লেখা হয়নি৷ মামলার প্রকৃতি: 465 অন্যান্য অভিবাসন কর্ম। জুরি চাহিদা: কোনটিই না। এখতিয়ারের ধরন: মার্কিন সরকার বিবাদী।

    এ প্রসঙ্গে নিউইয়র্ক প্রবাসী নাট্যকার খান শওকত বলেন, আমেরিকার নিম্ন আদালত সবার জন্য উন্মুক্ত। এতে কোনো চিঠিপত্র নিলে তারা নির্দিষ্ট বাক্সে ক্রমিক নম্বরসহ সরকারি রেজিস্ট্রারের কাছে জমা দিতে বলে। রাব্বি আলম সেটাই করলেন। এটা কোনো মামলা নয়, অভিযোগ। তবে মামলা হিসেবে প্রচার করছেন তিনি। আগামী সপ্তাহে ৬ জন সংসদ সদস্যের বিরুদ্ধে আরেকটি মামলা করার প্রচারণা চালাচ্ছেন তারা। এর আগেও তিনি এ ধরনের মিথ্যা অপপ্রচার করেছেন। তিন বছর আগে আল জাজিরা টিভি এবং ইলিয়াস কনকোগং-এর নাম একই ধরনের মামলা হিসেবে ব্যাপকভাবে প্রচারিত হয়েছিল। সে ক্ষেত্রে/অভিযোগে তিনি আরও লিখেছেন যে তিনি একটি পরিবার

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728