অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন ঘাটাইলের সাবরেজিস্ট্রার নাজমুল হাসান - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন ঘাটাইলের সাবরেজিস্ট্রার নাজমুল হাসান

    আব্দুল লতিফ ,ঘাটাইল:

    দেশের প্রতিটি জেলা উপজেলা থেকে যখন সাব রেজিস্ট্রারদের অনিয়ম দুর্নীতির খবর হরহামেসা বিভিন্ন গণ্যমাধ্যমে প্রচার হতে থাকে ঠিক তখনই একজন সৎ আদর্শবান সাব রেজিস্ট্রারের খোজ পাওয়া যায় টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলায়। যিনি তার মেধা শ্রম ও সততা দিয়ে কাজ করে চলছেন। তিনি হলেন ঘাটাইল উপজেলার বর্তমান সাব রেজিস্ট্রার মোঃ নাজমুল হাসান। 
    অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন ঘাটাইলের সাবরেজিস্ট্রার নাজমুল হাসান

     
     
    মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলায় জন্ম গ্রহন করেন এই মেধাবী সাবরেজিস্ট্রার। ঘাটাইল উপজেলার দায়িত্ব পালনের আগে তিনি ফরিদপুরের ভাঙ্গায় অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। 
     
    ২৯ তম বিসি এস ( নন ক্যাডার) এই সাবরেজিস্ট্রার। চাকরীতে যোগদানের পর থেকে কখনো অন্যায়ের সাথে আপোষ করেরনি সাবরেজিস্ট্রার নাজমুল হাসান।  মোঃ নাজমুল হাসান একজন দক্ষ ও চৌকস কর্মকর্তা। তিনি তাঁর ব্যক্তি উদ্যোগে ঘাটাইল উপজেলার সাবরেজিস্ট্রার অফিসে আগত সুবিধা ভোগীদের গণশৌচাগার, নলকূপ, রেট বোর্ড, বৈধ দলিল লিখকদের ডিসপ্লে বোর্ড, বসার জন্য মনোরম বেঞ্চ স্থাপন করে সফলতা রেখেছেন। 
     
    তার যোগদানের পর ঘাটাইলের সাবরেজিস্ট্রার অফিসে কমেছে দালালদের দৌরাত্ম। বিগত দিনের আমলে রেজিস্ট্রি অফিসে আসা সাধারন সুবিধাভোগীদের নানা হয়রানীর স্বীকার হতে হয়েছে। কিন্তু মোঃ নাজমুল হাসান ঘাটাইলে যোগদানের পর থেকে সাবরেজিস্ট্রার অফিসে নিয়মিত অফিস করে চলেছেন। দালাল নির্মুলে বিশেষভাবে নির্দেশনা রয়েছে তার। 
     
    সাব রেজিস্ট্রার অফিসে আসা দলিল দাতা গ্রহীতাদের মধ্যে বর্তমানে নেই কোন আতঙ্ক। তারা বর্তমানে সরকারি নির্ধারিত মূল্যে দলিল রেজিস্ট্রার, নামজারী মিউটেশন, জমা খারিজসহ বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে যাচ্ছেন। দেশের বিভিন্ন উপজেলায় পত্র পত্রিকা খুলতেই নজরে পরে সাবরেজিস্ট্রারদের অনিয়ম দুর্নীতি, অতিরিক্ত টাকার বিনিময়ে দলিল সম্পাদন, জাল দলিলসহ বিভিন্ন কর্মকান্ডের।  
     
    সাব রেজিষ্টার মোঃ নাজমুল হাসান ঘাটাইলে যোগদানের পর থেকে অফিসে আসা সাধারন মানুষের মধ্যে আস্থা বিরাজমান। অন্যান্য সাব রেজিস্ট্রাররা যখন দিনের কাজ রাতে করেন, এজলাজ ছেড়ে খাস কামড়ায় দলিল সম্পাদন করেন সেখানে সাব রেজিস্ট্রার নাজমুল হাসান সময়মত অফিসে যান এবং এজলাসে বসেই তিনি তার কাজ অত্যন্ত স্বচ্ছতার সাথে পালন করে চলেছেন। এলাকার সাধারন মানুষের ভাষ্যমতে সাব রেজিস্ট্রার মোঃ নাজমুল হাসানের মত যদি সবজায়গায় সৎ বিচক্ষণ কর্মকর্তা থাকত তাহলে ভুমি সংক্রান্ত দুর্নীতি শূন্যের কোটায় নেমে আসত।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728