কালিহাতীতে জাতীয় শোক দিবস পালিত - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    কালিহাতীতে জাতীয় শোক দিবস পালিত

     রাইসুল ইসলাম লিটন :

    টাঙ্গাইলের কালিহাতীতে যথাযোগ্য মর্যাদায়  বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

    কালিহাতীতে জাতীয় শোক দিবস পালিত

     

    মঙ্গলবার (১৫ আগস্ট) উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি,বেসরকারি  স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। 

    এছাড়াও সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে স্থানীয় সংসদ সদস্যের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন পর্ব শুরু হয়। পরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কালিহাতী থানা, বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা, কালিহাতী প্রেসক্লাব, কালিহাতী পৌরসভা, উপজেলা শিল্পকলা একাডেমী, কালিহাতী পৌর আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, কালিহাতী সাধারণ পাঠাগার, সরকারি শামসুল হক কলেজ, কালিহাতী শাহজাহান সিরাজ কলেজ, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, নুরজাহান খসরু আদর্শ উচ্চ বিদ্যালয়, কালিহাতী অফিসার্স ক্লাব, নার্সিং ইনস্টিটিউট ও বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

    পরে উপজেলা পরিষদ হল রুমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইনের সভাপতিতে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শেষে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে ৫ জন বেকার যুব ও যুব মহিলাদের মাঝে ৪ লাখ ২০ হাজার টাকা যুবঋণ বিতরণ, উপজেলা পরিষদ থেকে ২০ জন দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, ২০ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
    এছাড়াও উপজেলা পর্যায়ে ইসলামিক ফাউন্ডেশনের সকল শিক্ষাকেন্দ্রে পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ-নাত, আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং বাদ যোহর ও সুবিধাজনক সময়ে বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।

    উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারী। 


    এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনছার আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা পারভীন, কালিহাতী পৌর মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হোসেন, যুদ্ধকালীন কোম্পানি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আশরাফ হুমায়ূন বাঙাল ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু, সহকারী পুলিশ সুপার (কালিহাতী সার্কেল) শরিফুল হক, কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান, কালিহাতী পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক তালুকদার, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মনিরুজ্জামান মনির প্রমূখ।



    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728