সখীপুরে গাছ কেটে শত্রুতা সাধন - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    সখীপুরে গাছ কেটে শত্রুতা সাধন

    তাইবুর রহমান, সখীপুর:

    টাঙ্গাইলের সখীপুরে শত্রুতা সাধন করতে গিয়ে গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা। দুই বছর পূর্বে রোপণ করা আকশমনি জাতের বাগানের ভেতর থেকে ৭০টি  গাছ কেটে ফেলা হয়েছে । 

    সখীপুরে গাছ কেটে শত্রুতা সাধন


    বৃহস্পতিবার রাতে উপজেলার সোলাপ্রতিমা গ্রামের আব্দুল হাকিম মাস্টারের চালায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুর্বত্তদের বিরুদ্ধে সখীপুর থানায় মামলা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে মৃত আব্দুল হাকিম মাস্টারের স্ত্রী রিনা বেগম।

    আজ (০৯ সেপ্টেম্বর) শনিবার সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, দুই বছর পূর্বে রোপণ করা আকশমনি জাতের বাগানের ভেতর থেকে ৭০টি গাছ কে-বা কারা কেটে ফেলেছে । শুক্রবার সকালে বাগানের পাশের বাড়ির লোকজন খবর দিলে এ বিষয়ে বাগান মালিক জানতে পারে।


    প্রতিবেশী শহিদ ও আব্দুল জলিল মিয়া বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক । হাকিম মাস্টার মারা যাওয়ার পর থেকেই ওই বাড়িতে মাঝে মধ্যেই চুরি হয়, বিভিন্ন চালায় গাছ লাগালে তাও ভেঙে ফেলা হয়। তারা বলেন, এই এলাকার আরও অনেকেরই বাগান আছে তাদের কোন গাছ ভাঙ্গা যায়না অথচ অসহায় ওই বিধবা মহিলার গাছ কেটে ফেলা হয় ভেঙে ফেলে হয় । এটা কেমন শত্রুতা বুঝিনা ? তবে অপরাধীদের বিচার চাই।


    বাগান মালিক রিনা বেগম (৫৫) বলেন, এই জমিটা মূলত তার শ^শুর আব্দুস সাত্তার মাস্টার সাহেবের। স্বামী মারা যাওয়ার পর এই ২০ শতাংশ জমিতে দুই শতাধিক আকাশমনি গাছের চারা আমি নিজের হাতে রোপণ করেছি । আমার তিনজন মেয়ে । বড় মেয়েকে বিয়ে দেওয়া হয়েছে ।

    বাকী দুই মেয়ের লেখা পড়া এবং নিরাপত্তার জন্য গ্রামের বাড়ি ছেড়ে সখীপুর বাসা ভাড়া নিয়ে সেখানে থাকি । বাড়িতে থাকাকালীন সময়ে কিছুদিন পরপরই চুরি হতো। বৃহস্পতিবার রাতে কে বা কারা এই গাছ গুলো কেটে ফেলেছে তা আমি জানিনা । তিনি ও তার মেয়েরা কেঁদে কেঁদে বলেন, বাবা নাই, ভাই নাই আমরা খুবই অসহায়, হয়ে পরেছি ।  কেন আমাদের এত বড় সর্বনাশ করলো ?  আমরা তার বিচার চাই। যারা এ সর্বনাশ করেছে আল্লাহ যেন তাদের বিচার করে ।

    এ ব্যাপারে সখীপুর থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোঃ রেজাউল করিম বলেন, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি, অভিযোগ পাইলে তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728