মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার চার ঘন্টা পর বাতিল - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার চার ঘন্টা পর বাতিল

    মো. জাহাঙ্গীর হোসেন
     

    টাঙ্গাইল জেলা ছাত্রলীগ কর্তৃক মির্জাপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি অনুমোদন দেয়ার চার ঘন্টা পর তা বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গঠনতান্ত্রিক নিয়ম ও বিধি মোতাবেক না হওয়ায় রোববার রাতে ওই কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

    মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার চার ঘন্টা পর বাতিল
     

    জানা গেছে, টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান এবং সাধারণ সম্পাদক ইলিয়াস হাসান রোববার রাত আটটার দিকে সেতাব মাহামুদকে আহবায়ক ও পাঁচজন যগ্ম আহবায়কসহ ৩১ সদস্যের মির্জাপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি অনুমোদন দেয়। ওই কমিটি ঘোষণার পর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আহবায়ক সেতাব মাহমুদসহ কমিটির অন্যদের ফুল দিয়ে বরণ করে নেয় তার অনুসারীরা। 

    এর  কিছুক্ষন পর অনুমোদিত কমিটির কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়। অপরদিকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত ওই কমিটি বাতিল ঘোষণার একটি প্রেস বিজ্ঞপ্তি রাত ১২ টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়। তাতে বলা হয় মির্জাপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠনে গঠনতান্ত্রিক নিয়ম ও বিধি অনুস্মরণ না হওয়া অবৈধ ঘোষনা করা হল এবং তা বিলুপ্ত ঘোষনা করা হল। 


    এদিকে জেলা ছাত্রলীগের অনুমোদিত মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার চার ঘন্টা পর কেন্দ্রীয় ছাত্রলীগ তা বাতিল করায় সোমবার সকালে শহরে আনন্দ মিছিল বের করে ছাত্রলীগের অপর একটি অংশের নেতাকর্মীরা। উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়ামের নেতৃত্বে বিশাল মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কলেজ রোডের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে। এ সময় নেতৃবৃন্দ ঘোষিত অগঠনতান্ত্রিক অবৈধ কমিটি বাতিল করায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সম্পাদককে ধন্যবাদ জানান। 


    উল্লেখ্য ২০১৮ সালের ২৬ নভেম্বর সাদ্দাম হোসেনকে সভাপতি ও সাইফুল ইসলাম সিয়ামকে সাধারণ সম্পাদক করে মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। টাঙ্গাইল জেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক গত রোববার রাতে সেই কমিটি বিলূপ্ত ঘোষণা করে সেতাব মাহমুদকে আহবায়ক করে কমিটি অনুমোদন দেয়। চার ঘন্টা পর কেন্দ্রীয় ছাত্রলীগ সেই আহবায়ক কমিটি বিলুপ্ত করে। 


    মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম জানান, গঠনতান্ত্রিক নিয়ম ও বিধি অনুস্মরণ না হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগ জানার পর পরই তার বাতিল ঘোষণা করেছে। আশা করছি কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে দ্রæত সময়ে সম্মেলনের মাধ্যমে একটি শক্তিশালী ছাত্রলীগের কমিটি গঠন করতে পারবো।  


    টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হাসান বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তি অনুসারে মির্জাপুর উপজেলায় এখন ছাত্রলীগের কোন কমিটি নেই। এ অবস্থায় কেন্দ্রীয় ছাত্রলীগ যে সিদ্ধান্ত দিবে সেই অনুযায়ী আমরা চলব।


    বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, মির্জাপুর উপজেলা ছাত্রলীগের পূর্বের কমিটি এবং নবগঠিত আহবায়ক কমিটি দুটোই বিলুপ্ত। ছাত্রলীগের বিধি বিধান মেনে অচিরেই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।


    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728