টাঙ্গাইলে নয়া জেলা প্রশাসক কায়ছারুল ইসলামের যোগদান - TangailTimes24
  • সংবাদ শিরোনাম

    টাঙ্গাইলে নয়া জেলা প্রশাসক কায়ছারুল ইসলামের যোগদান

    রাইসুল ইসলাম লিটন :


    টাঙ্গাইলে নয়া  জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ কায়ছারুল ইসলাম। সোমবার(২৪ জুলাই)  বিকালে সদ্য বিদায়ী জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি। এর আগে তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিবের একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।
    মোহাম্মদ কায়ছারুল ইসলাম ১৯৭৭ সালের ১ জানুয়ারি সিরাজগঞ্জ জেলায় মুসলিম পরিবারের জন্ম গ্রহণ করেন।

    টাঙ্গাইলে নয়া জেলা প্রশাসক কায়ছারুল ইসলামের যোগদান

     

     তিনি ইংরেজি সাহিত্যে পড়ালেখা করেন। এরপর ২০০৮ সালে ২৭ তম বিসিএসে বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডারে যোগদান করেন ।  মাঠ প্রসাশনের বিভিন্ন স্তরে সহকারি কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

    এছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগে কাজ করেছেন। দেশ বিদেশের বিভিন্ন প্রশিক্ষণে অংশ গ্রহণ করেছেন। তিনি জাপানের ইউনিভার্সিটি ইউনিভার্সিটি অফ টোকিও থেকে ইকোনমিকস ও পাবিলিক পলিসি নিয়ে ডিগ্রি লাভ করেন। ২০১৭ সালে উদ্ভাবনী উদ্যোগে ও নাগরিকের সেবা প্রদানের জন্য মন্ত্রী পরিষদ বিভাগ থেকে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হন। 

    একই বছর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে বিশেষ অবদানের জন্য ডিজিটাল ওয়ার্ল্ড পুরস্কার লাভ করেন। টাঙ্গাইলের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালনে মোহাম্মদ কায়ছারুল ইসলাম সকলের সহযোগিতা কামনা করেছেন।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728